রাবিতে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশ | ০৫ আগস্ট ২০১৯, ১৪:২৮ | আপডেট: ০৫ আগস্ট ২০১৯, ১৪:৩২

রিজভি আহমেদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। রবিবার বেলা ১১টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ ও শোভাযাত্রার মাধ্যমে এই অভিযানের উদ্বোধন করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। 

এসময় ভারপ্রাপ্ত উপাচার্য এডিস মশা নিয়ন্ত্রণে সকলকে সতর্ক থাকার জন্য পরামর্শ দেন এবং নিজ নিজ কর্মক্ষেত্র ও বাসাবাড়ী পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে বিশেষ গুরুত্বারোপ করেন। পরে তিনি সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবন ও ড. মুহম্মদ কুদরাত-এ খুদা একাডেমিক ভবনের মধ্যবর্তী স্থানে মশক নিধনের লক্ষ্যে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।

এসময় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতার প্রয়োজনীয়তা এবং ডেঙ্গু চিকিৎসা সম্পর্কে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসক ডা. মো. তবিবুর রহমান শেখ।

পরিষ্কার অভিযানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম এ বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার। এর আগে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক  লুৎফর রহমান সমাবেশ ও শোভাযাত্রা পরিচালনা করেন। পরে শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এতে আরো উপস্থিত ছিলেন ইনস্টিটিউট পরিচালক, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা।