চুয়েটে প্রশাসনিক কর্মকর্তাদের কর্মবিরতি

প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৩:২৫

রাশেদ পারভেজ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ খোরশেদুল আলমের উপর হামলার প্রতিবাদে এবং হামলায় জড়িতদের বিচারের দাবিতে চুয়েট অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে ধারাবাহিক কর্মসূচি পালন করছেন।

জানা যায়, গত ২১ জুলাই ক্যাম্পাসের কতিপয় ছাত্র মোহাম্মদ খোরশেদুল আলমের উপর হামলা চালায়। চুয়েট অফিসার্স এসোসিয়েশন এই ছাত্রদের 'ছাত্র নামধারী সন্ত্রাসী' বলে উল্লেখ করেছে। সোমবার (২৯ জুলাই) চুয়েট অফিসার্স এসোসিয়েশনের আয়োজিত এক মানববন্ধনে হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তি, আজীবন বহিষ্কার, ছাত্রত্ব বাতিল ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণসহ নানা দাবি জানানো হয়।

এসময় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম, সহ-সভাপতি জনাব আমিন মোহাম্মদ মুসা, সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ ইউছুপসহ এসোসিয়েশনের উর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন। এতে অফিসার্স এসোসিয়েশনের সকল সদস্য সর্বাত্মকভাবে অংশগ্রহণ করেন।

কর্মসূচির আওতায় সোমবার ও আগামীকাল মঙ্গলবার টানা দুইদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কালো ব্যাজ ধারণ, মানববন্ধন ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান পালন করা হবে। ওই দুইদিনের মধ্যে দাবি মেনে নেওয়া না হলে আগামী বুধ ও বৃহস্পতিবার টানা দুইদিন সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত অর্ধদিবস প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। তৃতীয় দফায়ও যদি দাবি দাবি মেনে নেওয়া না হলে আগামী ৪ আগস্ট (রবিবার) হতে অনির্দিষ্টকালের জন্য পূর্ণদিবস কর্মবিরতি ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়। কর্মসূচিতে চুয়েটে কর্মরত সর্বস্তরের অফিসারগণ অংশ নেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত