জকসুর দাবিতে আমরণ অনশন জগন্নাথে

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১৬:০০

জুবায়ের এইচ খান

চার মাসের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের আয়োজনসহ সাত দফা দাবিতে কয়েকদিন ধরে বিক্ষোভের পর আমরণ অনশনে বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা। রবিবার (৭ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আন্দোলনের নেতৃস্থানীয় কয়েকজন অনশনে বসেন।

দাবি আদায়ে গত ১ জুলাই থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা। দাবিগুলো নিয়ে উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার পর প্রশাসনের পক্ষ থেকে তা মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলেও আন্দোলনে অনড় থাকেন তারা।

আন্দোলনের আহ্বায়ক রাইসুল ইসলাম বলেন, “আমরা অনশন করছি। তবে প্রশাসনের পক্ষ থেকে এখনও আমাদের সাথে যোগাযোগ করা হয়নি। প্রশাসন সবসময়ই আমাদের আশ্বাস দেয়। কিন্তু সে আশ্বাস ফলপ্রসূ হয় না। আমাদের দাবি মানার আশ্বাস প্রেস রিলিজ আকারে প্রকাশ করলে আমরা আন্দোলন থেকে সরে আসব।”

চার মাসের মধ্যে জকসু নির্বাচন, শিক্ষক নিয়োগে শর্ত শিথিল করে কমপক্ষে ৭০ শতাংশ শিক্ষার্থীদের নেওয়া, গবেষণায় বরাদ্দ বাড়ানো, সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমানো ও মান উন্নয়ন, এক মাসের মধ্যে দুই পালায় বাস চালু, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু এবং নতুন ক্যাম্পাসের কাজ দ্রুত শুরু করার বিষয়ে প্রশাসনের স্পষ্ট ঘোষণা চান আন্দোলনকারীরা।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত