বিএসএমএমইউ'তে ভিসির পদত্যাগে আন্দোলন

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৪:০৯

সাহস ডেস্ক

মেডিকেল অফিসার নিয়োগের পরীক্ষায় অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার পদত্যাগের দাবি করেছেন মেডিকেল অফিসার পদে লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ চাকরিপ্রার্থীরা।

রবিবার (১৬ জুন) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এই দাবি জানিয়েছে আন্দোলনকারীরা।

মানববন্ধনে বক্তারা জানান, মেডিকেল অফিসার পদে লিখিত পরীক্ষায় যে অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি হয়েছে, তা তারা আগেই তুলে ধরেছেন। কিন্তু তাদের অভিযোগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে যৌক্তিক মনে হয়নি। অনিয়মের অভিযোগ ভিত্তিহীন বলেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আন্দোলনকারীরা অবিলম্বে এই ভিসির পদত্যাগ চাই। এই পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা গ্রহণ করার দাবী করেন আন্দোলনকারীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও চিকিৎসকদের নামে যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, তা প্রত্যাহার করার দাবী তাদের।

এ সময়, দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় আন্দোলনকারীরা।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে মেডিকেল অফিসার পদে লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ চাকরিপ্রার্থীরা প্রায় এক মাস ধরে পরীক্ষা বাতিল ও পুনঃনিরীক্ষণের দাবিতে আন্দোলন করে আসছেন। মঙ্গলবার (১১ জুন) মেডিকেল অফিসার পদে নিয়োগের মৌখিক পরীক্ষা চলার দ্বিতীয় দিনে তা স্থগিত করার কথা জানিয়েছিলেন উপাচার্য। এরপর ১৩ জুন সিন্ডিকেটের সভা শেষে উপাচার্য জানান, পরীক্ষা বাতিল করার সুযোগ নেই, অনিয়মের অভিযোগের সত্যতা নেই।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত