x

এইমাত্র

  •  এন্ড্রু কিশোর আর নেই
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৩৬ হাজার, আক্রান্ত ১ কোটি ১৫ লাখেরও বেশি
  •  বড় নিয়োগ আসছে প্রাথমিকে
  •  এবারের হজে কাবা স্পর্শ করা নিষিদ্ধ
  •  ঈদের হাওয়া নেই মসলার বাজারে

আবারও আন্দোলনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১২:২৩

সাহস ডেস্ক

ছাত্রলীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সিদ্ধান্তের প্রতিবাদে রাজু ভাস্কর্যে ফের অবস্থান কর্মসূচি শুরু করেছে পদবঞ্চিতরা।

গতকাল (২৬ মে) দিবাগত রাত একটার দিকে অবস্থান নিয়ে বিক্ষুব্ধ পদবঞ্চিতরা জানান যে, দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য তাদের এই অবস্থান চলবে।

পদবঞ্চিতদের দাবি, বিতর্কিত কমিটির সদস্যরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিলে বঙ্গবন্ধুকে অবমাননা করা হবে।

এ বিষয়ে রোকেয়া হল শাখা ছাত্রলীগ সভাপতি বিএম লিপি আক্তার বলেন, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা আমাদের সব দাবি পূরণের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু সেগুলো বাস্তবায়িত হয়নি। তাছাড়া, প্রধানমন্ত্রীর নির্দেশ না মেনে, বিতর্কিতদের বাদ না দিয়ে, ত্যাগী ও যোগ্যদের পদায়ন না করে, নতুন কমিটির সদস্যরা কী করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাওয়ার সিদ্ধান্ত নিলেন, সেটি বোধগম্য নয়। এজন্য আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

পদবঞ্চিতদের এই অবস্থান কর্মসূচির নেতৃত্বে থাকা ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, একে তো কমিটির বিতর্কিতদের বাদ দেওয়া হয়নি, তার ওপর মধুর ক্যান্টিন ও টিএসসিতে আমাদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বরং তাদের নিজেদের লোক দিয়ে তদন্ত করিয়ে উল্টো আমাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হয়েছে। এসবের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ চলবে।

এর আগে, গতকাল রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা একটি সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে সংগঠনের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সবাইকে নিয়ে সোমবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে বলে জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত