x

এইমাত্র

  •  আজ ১৭ই জুলাই প্রকাশিত হচ্ছে এইচ এস সি ফলাফল ২০১৯।

লিচু পাড়তে যাওয়ায় প্রহরীদের মারধরে ২ ছাত্র আহত

প্রকাশ : ০৮ মে ২০১৯, ১৮:৫৬

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ছাত্রলীগ কর্মীদের সাথে বাগান প্রহরীদের সংঘর্ষে ২ জন আহতের ঘটনায় করা মামলায় একজনকে আটক করেছে পুলিশ। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন। ঘটনায় অভিযুক্ত বাকিদের আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের পেছনের বাগানে লিচু পাড়তে গেলে শাখা ছাত্রলীগের দুই নেতাকে মারধর করে বাগানের প্রহরীরা। মারধরে ওই দুই নেতার হাত ভেঙ্গে যায়। এ ঘটনায় শাখা ছাত্রলীগ নেতা ইমরান বাদী হয়ে অজ্ঞাতনামা ৫ জনসহ ১১ জনের বিরুদ্ধে রাতেই মতিহার থানায় হত্যাচেষ্টা মামলা করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৯টার দিকে গোদাগাড়ী বাগানে ছাত্রলীগের আটজন নেতাকর্মীসহ কানন ও মেহেদি নামের দুই নেতা লিচু পাড়তে যায়। এসময় বাগান পাহাড়ার দায়িত্বে থাকা বেশ কয়েকজন প্রহরী তাদেরকে বাধা দেন। কানন ও মেহেদীসহ সবাই ছাত্রলীগের নেতাকর্মী পরিচয় দেয়। এক পর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ড ও পরে হাতাহাতি শুরু হয়। এতে প্রহরীরা তাদের ওপর ক্ষিপ্ত হয়ে লাঠি-বাঁশ দিয়ে সবাইকে মারধর করে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং উপ-আন্তর্জাতিক সম্পাদক মেহেদি হাসান জানান, ওই দুই নেতাকে পিটিয়ে জখম ও হাত ভেঙ্গে দিয়েছে ক্যাম্পাসের লিচু বাগানের কয়েকজন প্রহরী। ভুক্তভোগী ওই দুই নেতাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমাদের দুইজনকে মারধর করা হয়েছে। আমরা তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছি। তাদের চিকিৎসা চলছে। আমি এখন হাসপাতালেই আছি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, মঙ্গলবার রাতে ৫ জনকে অজ্ঞাতনামা করে মোট ১১ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা করেছে ইমরান নামে এক ছাত্রলীগ নেতা। এর মধ্যে, বুধবার সকালে আশীষ (২৪) নামের একজনকে কাজলায় বাসা থেকে আটক করা হয়েছে। বাকিদের আটক করতে চেষ্টা চলছে। তদন্তের স্বার্থে অন্যদের নাম গোপন রাখা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, সামান্য লিচু পাড়তে গিয়ে তাদের এভাবে মারধর করার ঘটনাটি খুবই দুঃখজনক। এভাবে শিক্ষার্থীদের মারধর করা অত্যন্ত অপরাধের কাজ করেছে। এঘটনায় মতিহার থানায় হত্যাচেষ্টা মামলা করা হয়েছে। পুলিশ এই বিষয়ে ব্যবস্থা নিচ্ছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত