মেয়াদকাল পর্যন্ত ববি ভিসির ছুটি

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৭:০১

সাহস ডেস্ক

শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর মেয়াদকাল পর্যন্ত ছুটি দেয়া হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হককে। উপাচার্যের অনুপস্থিতিতে ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহাবুব হাসান নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

সোমবার (২৯ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ওই আদেশে বলা হয় ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হককে ব্যক্তিগত ও প্রশাসনিক প্রয়োজনে ৪৬ দিনের ছুটি মঞ্জুর করেছেন। এ ছাড়া এই আদেশ রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জারি করা হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

এদিকে এ খবরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক ও শিক্ষার্থীরা উল্লাস করেছেন। এর আগে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

উল্লেখ্য, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে আন্দোলনরতদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেয়ায় আন্দোলন আরও বেগবান হয়, যা টানা ৩৫ দিন ধরে চলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত