রাবিতে শেষ হলো আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৯, ১৩:১৯

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘নর্দান লাইট ফটোগ্রাফি অ্যাসোসিয়েশন’র আয়োজনে আলোকচিত্র প্রদর্শনী শেষ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে তিন দিনব্যাপী এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এর আগে, গত মঙ্গলবার এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ১৯ আলোকচিত্রীর অংশগ্রহণে মোট ২৪টি ছবি প্রদর্শিত হয় প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর তিনটা পর্যন্ত।

প্রদর্শনী ঘুরে দেখা যায়, ফ্রেমে স্থান পেয়েছে দেশ বিদেশের বিভিন্ন স্থানের ছবি। কোন ছবিতে গ্রামীণ নারীর জীবন জায়গা পেয়েছে তো কোনটিতে তুলে ধরা হয়েছে প্রকৃতির অপার সৌন্দর্য। ছবিগুলোর নামকরণেও সৃজনশীলতা ছিলো লক্ষ্য করার মতো। 

আয়োজকরা জানান, তারা সবাই রাজশাহীর স্থানীয় ফটোগ্রাফার। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে ক্যামেরা বন্দী করা ছবিগুলো ফ্রেমবন্দী করে নিয়ে এসছেন প্রদর্শনীতে। এখানে রাজশাহীর বিভিন্ন জায়গার যেমন ছবি প্রদর্শিত হচ্ছে। একইসঙ্গে দেশের বাহিরের ছবিও প্রদর্শিত হচ্ছে। সারা বছর বিভিন্ন সময়ে তোলা ছবিগুলো থেকে বাছাইকৃত কিছু ছবি নিয়ে বার্ষিক প্রদর্শনীর আয়োজন করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানান তারা।

সংগঠনের প্রধান তানভির উল হোসাইন বলেন, আমাদের প্রদর্শনীর কাজ সম্পূর্ণ অলাভজনক। আমরা এসব চিত্রকর্মগুলো মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্যই এই উদ্যোগ নিয়েছি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত