সমকাল নাট্যচক্রের ৩৮ বছরে পদাপর্ণ

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ১৮:২১

রাবি প্রতিনিধি

‘এসো মিলি উল্লাসে, সমকালের শিল্প তটে’ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্য সংগঠন ‘সমকাল নাট্যচক্র’ তিন দিনব্যাপী ৩৭ বছর পূর্তি ও ৭ম পথনাট্য উৎসব শুরু করেছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনের সামনে এ উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. নুরুল ইসলাম স্বপন।

এরপর রাকসু ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

এসময় উপ-উপাচার্য ড. নুরুল ইসলাম স্বপন বলেন, নাটকের মধ্য দিয়ে আমাদের জীবনের চিত্র ফুটে ওঠে। আমরা নাটকের মধ্যে জীবনকে দেখতে পাই। সেখানে হাসি-দুঃখ সবই বিদ্যমান। তাই নাটক সমাজে অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

তিনি আরও বলেন, সমকাল নাট্যচক্রের ৩৮ বছরে পদার্পণ বিরাট অর্জন। এখানের সদস্যরা মূল্যবোধের চর্চা করে বলেই আজ এই পর্যায়ে আসতে পেরেছে। আমার বিশ্বাস সমকাল নাট্যচক্র কালজয়ী হবে।

এসময় সমকাল নাট্যচক্রের উপদেষ্টামন্ডলীর সভাপতি ড. আমিনুর রহমান বাচ্চু, উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক রাকিব হোসেন, নাট্যচক্রের আজীবন সদস্যমন্ডলীসহ বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে বৃহস্পতিবার, শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ও শহীদ মিনারের মুক্তমঞ্চে বিভিন্ন নাটকের মহড়ার আয়োজন করা হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত