শিক্ষার পাশাপাশি খেলার মানও উন্নয়ন হয়েছে : নূর

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৮:৩৬

নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে ক্রীড়া অঙ্গনের ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষার যেমন মান উন্নয়ন হয়েছে তেমনী জেলা পর্যায়ে তৃণমূলে স্কুল কলেজে গুনগত শিক্ষার পাশাপাশি খেলাধুলার উন্নয়ন হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিকালে নীলফামারীর শেখ রাশেল মিনি স্টেডিয়ামে আন্তঃজেলা জাতীয় মহিলা কাবাডি জোন পর্যায়ে চুড়ান্ত পর্বের খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ছেলেদের চেয়ে মেয়েরা খেলাধুলা ও লেখা পাড়ায় এগিয়ে রয়েছে। ছেলেদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরও সমান তালে এগিয়ে যেতে হবে। কে হারলো কে জিতলো সেটা বড় বিষয় নয়। তবে এ খেলা কতজন ধরে রাখলো সেটাই বড় বিষয়। যার যে সক্ষমতা আছে সেটা নিয়ে সামনের দিকে অগ্রসর হতে হবে। তাহলে জাতী এগিয়ে যাবে। 

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় জোন পর্যায়ের ওই প্রতিযোগিতার যৌথভাবে আয়োজন করে নীলফামারী জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশ প্রশাসন।

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে, এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, সদর থানার ওসি মোমিনুল ইসলাম, সৈয়দপুর থানার ওসি শাহাজান পাশা প্রমুখ।

চুড়ান্ত খেলায় নীলফামারী ৩৬-২৭ পয়েন্টে রংপুরকে হারিয়ে চ্যাম্পিয়ান হয় নীলফামারী। খেলায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয় নীলফামারীর ১০নং জার্সি পরিহিত তুহিন আকতার ও টুর্নামেন্টে সেরা খেলোয়ার নির্বাচিত হয় একই দলের খেলোয়ার রোমা রানী দাস।

রাজশাহী বিভাগের বগুড়া, সিরাজগঞ্জ, রাজশাহী এবং রংপুর বিভাগের পঞ্চগড়, নীলফামারী, দিনাজপুর, রংপুর ও গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থাসহ দুই জেলার মোট আটটি দল প্রতিযোগীতায় অংশ গ্রহণ করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত