অনশন ভাঙলেন শিক্ষার্থীরা

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১২:১৩

সাহস ডেস্ক

৭২ ঘণ্টারও বেশি সময় পর অনশন ভেঙেছেন ডাকসু নির্বাচনের পুনঃতফসিল ও নতুন করে নির্বাচনের দাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন করছিলেন তারা।

শুক্রবার (১৫ মার্চ) রাত সাড়ে ১১টার পর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ, প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ ডাকসুর নেতারা অনশনস্থলে গিয়ে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন। পরে লাচ্ছি খাইয়ে অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙান তারা।

এ সময় ঢাবির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ বলেন, ‘তোমরা আমাদের সঙ্গে বসো। আমরা তোমাদের সব অভিযোগ শুনব।’ আগামী ১৮ মার্চ সকাল ১০টায় আলোচনায় বসার ঘোষণা দেন উপ-উপাচার্য।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ‘তোমাদের দাবিগুলো আমরা শুনব। স্বচ্ছতার কোনো শেষ নেই। পরবর্তী সময়ে আমরা আরো গুরুত্ব দেব।’

এ সময় ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেন, ‘এ নির্বাচনে কারচুপি হয়েছে, যা সবাই জানি। এজন্য কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষকে অপসারণ করা হয়েছে আর রোকেয়া হলের প্রাধ্যক্ষকে অপসারণ করার ব্যাপারেও আমি একমত। আমি তোমাদের সঙ্গে আছি এবং আগামীতে থাকব।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত