কমলগঞ্জে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ০৯:৫০

কমলগঞ্জ প্রতিনিধি

সারা দেশের মত মৌলভীবাজারের কমলগঞ্জের ২০ মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসায় সুষ্ঠুভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯টা থেকে একটানা বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও সকল মাধ্যমিক বিদ্যালয় বিদ্যালয় সূত্রে জানা যায়, সারাদেশের মত কমলগঞ্জে বৃহস্পতিবার ২০টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে চলে ভোট গ্রহণ।

এক বছর মেয়াদি স্টুডেন্ট কেবিনের জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝ থেকে নির্বাচন কমিশনার, প্রিসাইডিং ও পোলিং অফিসার নিয়োগ করা হয়েছিল। শিক্ষকরা তদারকির দায়িত্ব পালন করলেও প্রার্থী মনোনয়ন থেকে নির্বাচনী সকল কাজই করেছে শিক্ষার্থীরা।

কমলগঞ্জে ২০টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসা থেকে শিক্ষার্থীদের ভোটের মাধ্যমে ৬ষ্ঠ শেণিতে ১ জন, ৭ম শ্রেণিতে ১ জন, ৮ম, নবম ও দশম শেণিতে ২ জন করে মোট ৮ন জন করে প্রতিনিধি নির্বাচন করে। নির্বাচন শেষে ভোট গণনা করে প্রকাশ্যে ফলাফল ঘোষণা করা হয়। এর পর ফলাফলটি লিখিতভাবে শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রেরণ করা হয়।

স্টুডেন্ট কেবিনেটের নির্বাচিত প্রতিনিধিরা শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ সুষ্ঠু ও শৃঙ্খল রাখতে বছরব্যাপী কাজ করে যাবেন। শিক্ষার্থীদের যে কোন সমস্যা ও সম্ভাবনা নিয়ে এই প্রতিনিধিরাই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের সাথে আলোচনা করবেন। 

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুন নাহার পারভীন বলেন, সারা উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল আবার জেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত