বিতর্ক প্রতিযোগিতায় দেশের বাইরে রাবির তিন শিক্ষার্থী

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ০৯:৩৮

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষার্থী ভারতে অনুষ্ঠিত সাউথ-এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভালে (সাওফেস্ট) অংশগ্রহণ করেছে। ভারতের ছত্রিশগড়ের রায়পুরে পন্ডিত রবিশঙ্কর বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপি এ অনুষ্ঠানে তারা যোগদান করেন।

দক্ষিণ এশিয়ার দেশগুলোতে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা, সাংস্কৃতিক, সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার মননের লক্ষ্যে এসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ (এআইইউ) প্রতিবছরের ন্যায় এবারও এ উৎসবের আয়োজন করেছে।

এবছর অংশগ্রহণকারী তিন রাবি শিক্ষার্থী হলেন, ইনফরমেশন সায়েন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ফাহমিদা আফরোজ, সমাজবিজ্ঞান বিভাগের মাহবুবুর রহমান এবং ফাইন্যান্স বিভাগের ইমরুল হাসান। ফেস্টিভালে তারা সবাই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

সৃজনশীল ও সচেতনতা বৃদ্ধিমূলক পোস্টার তৈরি, মাটির মডেল, লোকনৃত্য, মূকাভিনয়, লোকসংস্কৃতি, সঙ্গীত, বিতর্ক ইত্যাদি কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। এতে শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে সনদপদ ও ক্রেস্ট প্রদান করা হয়। এবারের উৎসবে বাংলাদেশ, ভারত, মায়ানমার, ভুটান, নেপাল, মরিশাস, শ্রীলংকাসহ দশটি দেশের প্রায় ছয়শো শিক্ষার্থী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত