রোদে পুড়ে মশার কামড়ে আমরণ অনশনে ৮ শিক্ষার্থী

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৩:০০

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবিতে বৃহস্পতিবার (১৪ মার্চ) তৃতীয় দিনের মতো অনশন চালিয়ে যাচ্ছেন সাত শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত ১১ মার্চ ডাকসু নির্বাচনকে ‘প্রহসন’ নির্বাচন আখ্যা দিয়ে পুন:নির্বাচনের দাবিতে বামজোটের ৮ জন প্রার্থী ও সমর্থকরা মঙ্গলবার সন্ধ্যা থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করছে। দিনে রোদে, রাতে মশার কামড়ে তারা কর্মসূচি থেকে পিছপা হচ্ছে না।

এদিকে আমরণ অনশন পালনকালে বুধবার অনিন্দ মণ্ডল নামে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

অনশনে বসা শিক্ষার্থীরা হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মীম আরাফাত মানব, একই বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজীম, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সের দ্বিতীয় বর্ষের মো. মাঈনউদ্দিন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের রাফিয়া তামান্না এবং প্রাণিবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের আল মাহমুদ তাহা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে ভোট কারচুপি হয়েছে। তারা এ ফলাফল মানে না। পুনঃতফসিল ঘোষণা করে নতুন করে নির্বাচন চান। তাদের দাবি না মানা পর্যন্ত তারা এ চত্বরেই আমরণ অনশন করবেন বলে জানান।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত