সাতক্ষীরায় সহস্রাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে ভোট উৎসব

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১১:৫৯

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সদর উপজেলায় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে আজ ভোট উৎসব। সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। ভোট গ্রহণ চলবে বেলা ২টা পর্যন্ত। 

সদর উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন জানান, সাতক্ষীরায় প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবমূখর পরিবেশে শুরু হয়েছে ভোট গ্রহণ। প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে রয়েছে শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশন, ভোট গ্রহণ কর্মকর্তা প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং ও পোলিং অফিসার। রয়েছে সুসজ্জিত আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া নির্বাচিত নির্বাচন পর্যবেক্ষকও রয়েছেন। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডিবি গার্লস হাইস্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন শেষে তিনি জানান, সদর উপজেলায় ৪৬টি মাদরাসা ও ৫৮টি হাইস্কুলে সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে স্টুডেন্টস্ কেবিনেট নির্বাচন। পোস্টার ব্যানারসহ ভোটের উৎসবে শিক্ষার্থীদের মধ্যে আনন্দ উল্লাস লক্ষ্য করা গেছে। 

অনুরূপ পরিবেশে জেলার সাত উপজেলায় সহস্রাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে স্টুডেন্টস্ কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে জানান জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন।

এদিকে ব্রহ্মরাজপুর ডিবি গার্লস হাইস্কুলের স্টুডেন্টস্ কেবিনেট নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার কনিকা মন্ডল জানান, তার অধিনে দুইজন সহকারি নির্বাচন কমিশনার, একজন প্রিজাইডিং অফিসার, ৫ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ১০ জন পোলিং অফিসার ও ২০ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে ভোট গ্রহণে নিয়োজিত রয়েছেন। ৮টি পদের বিপরীতে লড়ছেন ১৪ জন প্রার্থী। এর আগে মনোনয়নপত্র বিতরণ থেকে ভোট গ্রহণ পর্যন্ত সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করেন তিনি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত