ডাকসু নির্বাচনের একটি পদেও জয় পায়নি বামজোট

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৩:৩৩

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী ছাত্রদলের মতোই একটি পদেও জয় পায়নি বাম ছাত্র সংগঠনগুলোর জোট। ভিপি ও সমাজসেবা সম্পাদক বাদে ডাকসুর ২৫টি পদের ২৩টিতেই বিজয়ী হয়েছেন ছাত্রলীগ নেতারা।

সোমবার (১১ মার্চ) অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে বিজয়ী হয়েছেন কোটা আন্দোলনকারীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুর।

জিএস পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এজিএস পদে বিজয়ী হয়েছেন ছাত্রলীগের সাদ্দাম হোসেন।

এ ছাড়া হল সংসদ নির্বাচনে ১৮ হলের মধ্যে ১২টিতে ছাত্রলীগের প্রার্থীরা সহসভাপতি (ভিপি) পদে ও বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন।

ডাকসু নির্বাচনে অংশ নিতে ২৫ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর দুই মোর্চা ‘প্রগতিশীল ছাত্র জোট’ ও ‘সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য’।

প্যানেলে ভিপি (সহসভাপতি) হিসেবে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দী, জিএস (সাধারণ সম্পাদক) পদে ছাত্র ফেডারেশন ঢাবি শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর এবং এজিএস (সহসাধারণ সম্পাদক) হিসেবে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাবি শাখার সহসভাপতি সাদিকুল ইসলাম সাদিকের নাম ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত