চবিতে রাতভর বোমাতঙ্ক! পাওয়া গেল বেগুন

প্রকাশ | ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৬ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৮

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অফিসের কাছে একটি বোমা পড়ে আছে এমন খবরে ক্যাম্পাসজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাতে বোমা সদৃশ একটি বস্তুর দেখো যায়। রাতে খবর জানাজানি হলে দ্রুত ওই স্থানকে ঘিরে ফেলে পুলিশ। এটি বোমা কি না নিশ্চিত করতে ডেকে আনা হয় সিএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিটকে।

এ ঘটনায় শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে হাজির হন। বোম্ব ডিস্পোজাল ইউনিটের সদস্যরা সঙ্গে করে নিয়ে আসেন বোমা নিষ্ক্রিয়করণের সরঞ্জাম। বোম্ব ডিস্পোজাল ইউনিটের সদস্যরা চারপাশ পর্যবেক্ষণের পর সকাল সাড়ে ১০টার দিকে দূর থেকে এটিকে ফাটিয়ে নিষ্ক্রিয় করার চেষ্টা করেন।

কিন্তু সামান্যতমও বোমাটি ফাটেনি। কারণ দেখা গেল রহস্যময় ওই বস্তুটি আদৌ বোমা বলে কিছু ছিল না। কালো ট্যাপের ভেতরে পাওয়া গেল একটি একটি বেগুন!

বেগুনটিকে বোমার আকার দিতে কে বা কার একে কালো ট্যাপ দিয়ে মুড়িয়ে এর দুই পাশে লাল কালো ইলেক্ট্রিক তার লাগিয়ে দিয়েছিল বলে জানান সিএমপি বোম্ব ডিসপোজাল ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া।

আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যে কেউ এ কাজ করে থাকতে পারেন বলে জানান রাজেশ বড়ুয়া।

হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ক্যাম্পাসে এমন রশিকতা আইনত অপরাধ। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছি আমরা দেখছি। যে বা যারা এটা করেছে দ্রুত খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করা হবে বলে জানান ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর।