রাবিতে তিন দিনব্যাপী স্থিরচিত্র প্রদর্শনী শুরু

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ১৭:১১

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিনব্যাপী পাখির স্থিরচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির উত্তর পাশে ‘পরিযাযী বসতি’ শীর্ষক প্রদর্শনীটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া। আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত এই প্রদর্শনী সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মূক্ত থাকবে।

নিজের তোলা ছবি নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-রেজিস্ট্রার নজরুল ইসলাম মুনসুর।

আয়োজক সূত্রে জানা গেছে, এই প্রদর্শনীতে পাখির আবাস, উড্ডয়ন, সারথীসহ বিভিন্ন বিষয়ে ধারণকৃত মোট ৫০টি স্থিরচিত্র স্থান পেয়েছে।

পাখির প্রদর্শনীর বিষয়ে নজরুল ইসলাম বলেন, ২০১৪ সালে ফেব্রুয়ারি মাসে পরিযায়ী পাখি বিশ্ববিদ্যালয়ে ব্যপক আগমন ঘটে। ক্যাম্পাসের ১২৪টি গাছে তারা বসতি গড়ে তোলে। পরে ঘূর্ণিঝড়ে কিছু পাখি মারা যায়। এর পর থেকে ক্যাম্পাস ছেড়েছে পাখিগুলো। ওই সময়ে ধারণ করা পাখির ছবি নিয়ে আমার এই আয়োজন।

এদিকে প্রদর্শনী উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. চোধুরী মো. জাকারিয়া বলেন, রাবি একটি পরিবেশবান্ধব ক্যাম্পাস। পাখির ছবি প্রদর্শনী সেই কথাই বলছে। ছবিগুলো সংরক্ষণে কর্তৃপক্ষকে এগিয়ে আসা দরকার। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত