রাকসু নির্বাচন

ছাত্রসংগঠনগুলোর সঙ্গে সংলাপে বসবে রাবি প্রশাসন

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ১৫:৩৫

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের জন্য ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ রবিরাব (১৩ জানুয়ারি) বেলা ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কক্ষে রাবি রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটির সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান এ কথা বলেন।

এসময় উপাচার্য বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের প্রতিনিধিত্ব করুক ছাত্রদের দ্বারা নির্বাচিত প্রতিনিধিরাই। বিশ্ববিদ্যালয়ে যেসব ছাত্র সংগঠন আছে আমরা চাই না তাদের মধ্যে কেউ একক আধিপত্য বিস্তার করুক। আমরা চাই বিশ্ববিদ্যালয়ে যে গণতান্ত্রিক চর্চা করা হয় তা অব্যাহত থাকুন। খুব দ্রুতই বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের নেতৃত্বে একটা কমিটি গঠন করা হবে। এই কমিটির নেতৃত্বে রাকসু নির্বাচন নিয়ে সংলাপে বসার জন্য বিশ্ববিদ্যালয়ে যেসব ছাত্র সংগঠনগুলো রয়েছে তাদের আমন্ত্রণ জানাব। 

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সম্পর্কে সাংবাদিকরা সবসময় খবরদারি করে। আর ক্যাম্পাসের সার্বিক উন্নয়ন তুলে ধরে বিশ্বের কাছে বিশ্ববিদ্যালয়কে সুন্দরভাবে তুলে ধরতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। সত্যকে সত্যভাবে তুলে ধরবে। সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের যেকোন পরিস্থিতি সম্পর্কে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে মতামত জানাতে পারেন। এসময় রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটির সদস্যদের প্রতি শুভকামনা জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নুর, সাধারণ সম্পাদক আহমেদ ফরিদ, সহ-সভাপতি ইয়াজিম পলাশ, হাসান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, মমিনুর মমিন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, দফতর সম্পাদক রিজভী আহমেদ, পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক খুর্শিদ রাজীব, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হারুন-অর-রশিদ প্রমুখ। 

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটির সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত