চাঁপাইনবাবগঞ্জে নতুন বই পেয়ে শিক্ষার্থীদের আনন্দ উচ্ছ্বাস

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৯, ১৪:০১

বছরের প্রথম দিনের সকালে নতুন বই হাতে পেয়ে আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠেছে চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ জানুয়ারি) সকালে শহরের হরিমোহন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে ‘পাঠ্য পুস্তক উৎসব-১৮’  উদ্বোধন করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, নবাবগঞ্জ সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন, নবাবগঞ্জ সরকারী মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল লতিফ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অতিথিরা ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। এদিকে জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই আয়োজন করে পালন করে বই উৎসব।

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, জেলায় এবছর প্রাথমিক পর্য়ায়ের ১০৮৬টি, মাধ্যমিক পর্যায়ে ২৪৬টি, ৯৮টি কলেজ ও ২৮টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হচ্ছে। শতভাগ লক্ষমাত্রায় এর পরিমান প্রাথমিকে ৯,৯৯,৫৪৯টি, মাধ্যমিকে ১৬,৫০,৮৬১টি, দাখিলে ২,৯৩,৫৪৯টি, ৪,৬১ এবতেদায়ীতে ১,৮৭,৭৫২টি, ভোকেশনাল ও কারিগরী শিক্ষার ৩টি স্তরে ৪২,২৩৫টি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত