রাবি’র দুই স্কুলে নতুন বই

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৯, ১৩:২৪

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১০টায় শেখ রাসেল মডেল স্কুল চত্বরে ও সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গনে বই বিতরণ করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এসময় উপাচার্য বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার।

শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারা এই কোমলমতি শিশুদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলুন যাতে তারা বিজ্ঞান ও প্রযুক্তি অর্জনকারী, দেশপ্রেমিক এবং আইন মান্যকারী নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।

তিনি আরো বলেন, দেশের প্রতিটি শিক্ষার্থীর লেখাপড়াকে আনন্দময় করে তুলতে বছরের প্রথম দিনটিতে নতুন ক্লাসের বই তাদের হাতে তুলে দিতে সরকার যে উদ্যোগ নিয়েছে তা সফল করার দায়িত্ব আমাদের সবার। আমরা যদি সকলে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করি তবে আমাদের সম্মিলিত প্রয়াসে বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণের স্বপ্ন বাস্তবায়ন সহজ হবে।

এসময় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও দুই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আবুল হাসান চৌধুরী।

রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম ও শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাতের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, ও দুই স্কুলের শিক্ষক শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত