রাবি ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের ৫ম গ্রাজুয়েশন সিরেমনি অনুষ্ঠিত

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৮

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) ৫ম গ্রাজুয়েশন সিরেমনি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় ইনস্টিটিউট চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (বিমক) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, একজন মানুষের মধ্যে দেশপ্রেম না থাকলে দেশের জন্য সে কিছু করার উৎসাহ বোধ করে না। সেজন্য আমি আইবিএর গ্রাজুয়েট হই, বাংলার হই বা ইংরেজির হই কিছু আসে যায় না। প্রথমে আমার দেশপ্রেমটাকে ঝালাই করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক এম শাহ্ নওয়াজ আলী বলেন, আগামীর বাংলাদেশে ব্যবসার ক্ষেত্রে এ ইনস্টিটিউটি নেতৃত্ব দিবে। তরুণ সমাজকে নিয়ে বাংলাদেশ এগিয়ে চলেছে। উন্নত বাংলাদেশ গড়ার জন্য গ্রাজুয়েটদের জ্ঞান সহায়ক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক এ কে শামসুদ্দোহা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী সেখানে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় অংশগ্রহণকারী ১২টি ব্যাচের প্রতিটির পরীক্ষায় শীর্ষস্থান অধিকারী ১২ জন স্নাতককে প্রধান অতিথি স্বর্ণপদকে ভূষিত ও উপাচার্য তাদের সনদপত্র প্রদান করেন। অনুষ্ঠানের মাধ্যমে এক্সিকিউটিভ এমবিএ, এমবিএ ইভিনিং, এমবিএ ডে ও এমবিএ ফর বিবিএ গ্রাজুয়েটস কোর্সের মোট ৪৩৪ জনকে গ্রাজুয়েশন প্রদান করা হয়। প্রসঙ্গত, ২০০০ সালে প্রতিষ্ঠিত এই আইবিএ বাংলাদেশে দ্বিতীয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত