বেসরকারি মেডিকেলে ভর্তি ফরম বিতরণ শুরু ১২ নভেম্বর

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৫:২৫

সাহস ডেস্ক

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বেসরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফরম বিতরণ ১২ নভেম্বর থেকে শুরু হবে। চলবে ২২ নভেম্বর পর্যন্ত। স্বাস্থ্য অধিদফতরের (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন শাখা) পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুর রশিদ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ২৫ নভেম্বর প্রাপ্ত সকল আবেদনের কোটাভিত্তিক পূর্ণাঙ্গ মেধাতালিকা প্রকাশ করা হবে। ২ ডিসেম্বর থেকে ছাত্রছাত্রী ভর্তি শুরু হয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

আব্দুর রশিদ আরও জানান, সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মতো বেসরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়েও ১০ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।

ভর্তি নির্দেশনায় বলা হয়েছে, ছাত্রছাত্রীদেরকে আবেদনপত্রের সঙ্গে অনলাইন আবেদনের স্টুডেন্ট কপি, অনলাইনে ডাউনলোড করা প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি কিংবা সমমানের পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্টের মূলকপি, এসএসসি ও এইচএসসি কিংবা সমমানের পরীক্ষার সনদপত্র/ প্রশংসাপত্রের মূলকপি, নাগরিকত্ব প্রমাণের জন্য সিটি কর্পোরেশনের মেয়র/ পৌরসভার চেয়ারম্যান/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার প্রদত্ত নাগরিকত্ব সনদের মূলকপি, সদ্যতোলা চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, পার্বত্য জেলার উপজাতির ক্ষেত্রে সার্কেল চিফ কিংবা জেলা প্রশাসকের সনদ ও অ-উপজাতীয়দের ক্ষেত্রে সার্কেল চিফ বা জেলা প্রশাসকের সনদ ও অন্যান্য জেলার উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে গোত্র প্রধান বা জেলা প্রশাসকের সনদ জমা দিতে হবে। ও-লেভেল ও এ-লেভেল বা সমমানের মার্কশিট স্বাস্থ্য অধিদফতর থেকে স্বীকৃত হতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত