পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১১:৫৭

সাহস ডেস্ক

শিক্ষার্থীদের আন্দোলনের জেরে মঙ্গলবার (৬ নভেম্বর) থেকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড জরুরি সভা করে এ সিদ্ধান্ত নেয়।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় দুটি আবাসিক হলের শিক্ষার্থীদের মঙ্গলবার সকালের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। তবে আগামী ১৬ নভেম্বরের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে এবং অফিস খোলা থাকবে বলেও তিনি জানান।

এর আগে সোমবার দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৬ দফা দাবিতে বিক্ষোভ ও উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ করেন।

সাধারণ ছাত্রছাত্রীরা জানান, দীর্ঘদিন ধরে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ছয় দফা বাস্তবায়নের দাবি করে আসছেন। কর্তৃপক্ষ দাবি মেনে নেয়ার আশ্বাসও দিয়েছে। অথচ ৩/৪ মাস অতিবাহিত হলেও প্রশাসন কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি। এর আগেও শিক্ষার্থীরা ক্যাম্পাসে আন্দোলন করেছেন। প্রতিবার আশ্বাস দিয়ে আন্দোলন থামিয়ে দিয়েছে, কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও দাবি বাস্তবায়িত করা হয়নি বলে শিক্ষার্থীদের অভিযোগ।

শিক্ষার্থীদের ৬ দফা দাবি হলো- ২০১৫-১৬ শিক্ষাবর্ষসহ পরবর্তী সকল ব্যাচসমূহ অর্ডিন্যান্সের আওতাভুক্ত করা, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তূকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট নিরসন করা, ক্যাম্পাসে ওয়াইফাইয়ের ব্যবস্থা করা এবং শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য পুলিশ ফাঁড়ি স্থাপন করা।

সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী জানান, মঙ্গলবার সকাল ৯টার মধ্যে বঙ্গবন্ধু হলের ও বেলা ১১টার মধ্যে শেখ হাসিনা হলের সকল আবাসিক শিক্ষার্থীকে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। তবে আগামী ১৬ নভেম্বর প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে এবং অফিস খোলা থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত