ঢাবি’র ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত

প্রকাশ | ১৫ অক্টোবর ২০১৮, ১৪:৫৫ | আপডেট: ১৫ অক্টোবর ২০১৮, ১৫:০৩

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ ইউনিট’ এর ভর্তি পরীক্ষার ফল প্রকাশের কথা ছিল আগামীকাল মঙ্গলবার (১৬ অক্টোবর)। 

তবে আজ সোমবার (১৫ অক্টোবর) সকালে ঢাবির জনসংযোগ দফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে ফল প্রকাশ স্থগিত করেছে। এজন্য দুঃখ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাননীয় উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের পাঠানো ভুল তথ্যের জন্য ‘আগামীকাল ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে’ মর্মে সোমবার প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়েছিল। উপাচার্য মহোদয়ের আদেশক্রমে এই প্রেস বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হলো। অনাকাঙ্ক্ষিত এই ভুলের জন্য বিনয়ের সঙ্গে দুঃখ প্রকাশ করাও হয়েছে। ফল প্রকাশের বিষয়ে যথাসময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

এর আগে গত ১২ অক্টোবর সকালে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপরই অভিযোগ ওঠে এই ইউনিটের হাতে লেখা প্রশ্নপত্র ফাঁস হয়েছে। ভর্তিচ্ছু পরীক্ষারা জানান, ফাঁস হওয়া প্রশ্নপত্র থেকে অনেকগুলো কমনও পড়েছে। 

এছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে এদের বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে।