রাবিতে দুই দিনব্যাপী বিজ্ঞান উৎসব শুরু

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ১৩:৩৯

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিজ্ঞান ক্লাবের আয়োজনে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান উৎসব ২০১৮ শুরু হয়েছে। 

শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে উৎসবের উদ্বোধন করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর স্বপন কুমার রয়।

এসময় বিশেষ অতিথি ছিলেন রাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী এম জাকারিয়া, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরইউএসসি’র প্রতিষ্ঠাতা ও স্থায়ী কমিটির প্রধান জহুরুল ইসলাম মুন।

এদিনে অলিম্পিয়াড, প্রজেক্ট প্রদর্শনী, পেইন্টিং ও পোস্টার প্রেজেন্টেশন এর আয়োজন করা হয়। প্রদর্শনীতে সারাদেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় চার শতাধিক শিক্ষার্থী উৎসবে অংশগ্রহণ করে। মিলনায়তনের সামনে ১৮টি স্টলে চলছে রোবোটিক্স, এনার্জি সঞ্চয়, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা, সড়ক দুর্ঘটনা ও প্রতিরোধ, স্বয়ংক্রিয় সার্কিট নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ের উপর তৈরি উদ্ভাবনী প্রোজেক্ট প্রদর্শন। সবার জন্য উন্মুক্ত এই উৎসবে এসব আকর্ষণীয় প্রোজেক্ট দেখতে বিভিন্ন স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি সাধারণ মানুষও ভিড় করে।

রবিবার উৎসবের দ্বিতীয় ও শেষ দিনে অনুষ্ঠিত হবে বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন থ্রো সায়েন্স, কুইজ কম্পিটিশন এবং রুবিকস কিউব কম্পিটিশন। বিকাল ৪টায় সমাপনী ও সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হবে। সমাপনী অনুষ্ঠানে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম এবং বিজ্ঞান ক্লাবের সকল উপদেষ্টামন্ডলী উপস্থিত থাকবেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত