বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো নতুনমাত্রা যোগ করেছে : শিক্ষামন্ত্রী

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১৮:৪৬

সাহস ডেস্ক

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো দেশে নতুন মাত্রা যোগ করেছে জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশে যে সব বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ ও মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া ছাড়া অন্য কোনো পথ খোলা নেই।

আজ শনিবার  সকালে চট্টগ্রামের কুমিরায় আন্তজাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্য শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকারী শিক্ষার্থীদের মধ্যে সরকার কোনো ধরনের পার্থক্য করে না জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, সবার জন্য মানসম্মত শিক্ষা ও সুযোগ নিশ্চিত করবে সরকার। শর্ত পূরণে ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বেশি দিন চলতে পারবে না বলে জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। সমাবর্তনে বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মো. আলী, সংযুক্ত আরব আমিরাত সরকারের আইন উপদেষ্টা আল সায়িদ আলী বিন সায়িদ আল হাসিম, আইআইইউসির উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দীন।

এবারের সমাবর্তনে ২২ হাজার ৮৫৯ শিক্ষার্থীকে সনদ দেওয়া হয়। এর মধ্যে ৩৬ জনকে চ্যান্সেলর পুরস্কার ও ২৩০ জনকে ভাইস চ্যান্সেলর পদক দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত