প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন কুবি’র ৫ শিক্ষার্থী

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ১৫:৩২

সাহস ডেস্ক

মেধার স্বীকৃতি স্বরূপ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৭ জন্য মনোনীত হয়েছেন। তবে কবে নাগাত এ অনুষ্ঠনের আয়োজন করা হবে তা এখনো নির্দিষ্ট করেননি ইউজিসি কর্তৃপক্ষ।

শনিবার (৯ জুন) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য সারাদেশব্যাপী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

২০১৭ সালের স্বর্ণপদকের জন্য কুবি’র মনোনীত শিক্ষার্থীরা হলেন- ব্যবসা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন (৩.৯৩), প্রকৌশল অনুষদ থেকে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনলজি বিভাগের তাহমিনা আক্তার (৩.৮৯), সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সায়েদা সুরাইয়া সুলতানা (৩.৮৩), কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবেকুন নাহার (৩.৫), বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার (৩.৮৭)।

২০০৫ সাল থেকে ইউজিসি মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া হবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত