আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন শুরু শনিবার

প্রকাশ : ০৯ মে ২০১৮, ১৬:৪৫

সাহস ডেস্ক

টেকসই খাদ্য ব্যবস্থায় মৎস ও প্রাণি সম্পদের ভূমিকা নিয়ে দু’দিনব্যাপী আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনের আয়োজন করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)। আগামী শনিবার (১২ মে) সিভাসুর অডিটোরিয়ামে দুইদিনব্যাপী এ সম্মেলন শুরু হবে।

বুধবার (৯ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, ১৫তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন আয়োজন করছে সিভাসু। সম্মেলনে ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও দক্ষিণ কোরিয়াসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি সংস্থার প্রায় ২৫০ বিজ্ঞানী, গবেষক, শিক্ষাবিদ, পরিবেশবিদ, পেশাজীবী, এনজিও কর্মী, উন্নয়ন সহযোগি ও দাতা সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

শনিবার (১২ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে সম্মেলনের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার (১৩ মে) বিকেল ৫টায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল মান্নান।

সিভাসু উপাচার্য বলেন, বাংলাদেশের মতো একটি মধ্যম আয়ের দেশে টেকসই খাদ্য ব্যবস্থায় মৎস ও প্রাণি সম্পদের ভূমিকা’ শীর্ষক প্রতিপাদ্যে এবারের সম্মেলনে সাতটি টেকনিক্যাল সেশনে ১টি মূল প্রবন্ধ এবং ৪৯টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মেলনের মিডিয়া উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. আশরাফ আলী বিশ্বাস, সিভাসুর ফুড সাইন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. রায়হান ফারুক, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. নুরুল আবসার খান, রেজিস্ট্রার মির্জা ফারুক ইমাম, ওয়ান হেলথ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. শারমিন চৌধুরী প্রমুখ।

সাহস২৪.কম/রনি/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত