শহীদ মিনার নির্মাণ করলো ‘স্বপ্ন নিয়ে’

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৪০

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়নের পূর্ব চরসীতা গ্রামে প্রফেসর এ.টি.এম আইউব মডেল স্কুল ও লম্বাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শহীদ মিনার তৈরী করেছে স্বেচ্ছাসেবী প্লাটফর্ম ‘স্বপ্ন নিয়ে’।

স্কুলের ছাত্র-ছাত্রীরা ফুল দিবে ইট পাথর আর ভালোবাসা দিয়ে নির্মিত শহীদ মিনারে। প্রত্যন্ত গ্রামে দুটি স্কুলের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে স্থাপনাটি তৈরী হওয়ায় স্কুলের শিক্ষক ও ছয় শতাধিক ছাত্র ছাত্রীদের মধ্যে ২১ ফেব্রুয়ারি উদযাপনে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে।

প্রফেসর এ.টি.এম আইউব মডেল স্কুলের প্রধান শিক্ষক আতিকুর রহমান জানান, প্রতি বছর বিজয় দিবস ও একুশে ফেব্রুয়ারিতে আমরা কলাগাছ ও কাঁঠ দিয়ে শহীদ মিনার তৈরী করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই। ‘স্বপ্ন নিয়ে’ প্লাটফর্ম আমাদের স্কুলে শহীদ মিনার তৈরী করে দেওয়ায় আমারা সবাই খুব খুশি।

রামগতি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ জানান, রামগতিতে ৩২টি মাধ্যমিক ও মাদ্রাসার মধ্যে ৮/৯টিতে শহীদ মিনার রয়েছে। উপজেলা পরিষদের সভায় শহীদ মিনার বিহীন স্কুলে শহীদ মিনার নির্মাণের প্রস্তাব দিয়ে রেখেছি।

স্বপ্ন নিয়ে’র উদ্যোক্তা- আ. হ. ম. ফয়সল, মীর তানভীর, আরাফাত হোসেন, আশরাফুল আলম হান্নান, পারভেজ অনিক ও আনোয়ার পাটোয়ারীসহ আরো বেশ কয়েকজনের আন্তরিক প্রচেষ্টায় এগিয়ে যাচ্ছে প্লাটফর্মটি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত