x

এইমাত্র

  •  স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করলেন হেফাজতের শীর্ষ নেতারা
  •  মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি
  •  সরকার কৃষকদের সর্বপ্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী
  •  ভারতে খোলা বাজারে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন
  •  মোদি আসার বিষয়ে আমরা কোনো কর্মসূচি দিই নাই : বাবুনগরী

র‌্যাগিং আতঙ্কে পলাতক শিক্ষার্থীর পাশে রাবি ছাত্রলীগ নেতা

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৮, ১২:২৩

রাবি প্রতিনিধি
রাবি ছাত্রলীগ সহ সভাপতি এহসান মাহফুজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) র‌্যাগিংয়ের শিকার প্রথম বর্ষের শিক্ষার্থী ফাহাদ বিন ইসমাইলকে ক্যাম্পাসে ফিরিয়ে আনতে পাশে দাঁড়ালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ সভাপতি এহসান মাহফুজ।

শুক্রবার সন্ধ্যার পরে র‌্যাগিংয়ের ঘটনাটি গণমাধ্যমে জানার পর শিক্ষার্থীকে ফোন করে ক্যাম্পাসে ফিরিয়ে আসতে বলেন এ ছাত্রনেতা। যে কোন সমস্যায় তার পাশে ছাত্রলীগ রয়েছে বলে আশ্বস্ত করেন।

ভুক্তভোগী ফাহাদ বিন ইসমাইল বলেন, এহসান মাহফুজ ভাই আমাকে ফোন করে বলেছেন, রাবি ছাত্রলীগ আমার পাশে থাকবে। ক্যাম্পাসে আমার কোন ভয় নেই। ক্যাম্পাসে ফিরে স্বাভাবিকভাবে চলতে উপদেশ দেন। রাজনৈতিক সমস্যা বা রেজাল্ট নিয়ে কোন সমস্যা হলে সেটা তিনি দেখবেন। শঙ্কিত ছিলাম কিন্তু এহসান ভাইয়ের ফোন পেয়ে আমি শঙ্কা মুক্ত।

এ বিষয়ে রাবি ছাত্রলীগের সহ সভাপতি এহসান মাহফুজ বলেন, বিভিন্ন গণমাধ্যমে ঘটনাটি জানতে পারি। তার সঙ্গে কথা বলেছি। তার সঙ্গে যা ঘটেছে, অত্যন্ত খারাপ হয়েছে। ছেলেটি খুব শঙ্কিত হয়ে বাড়িতে চলে যায়। তার মা এখন অসুস্থ। ক্যাম্পাসে ফিরে আসার বিষয়ে তার বাবা-মায়ের সঙ্গেও কথা বলা হবে।

প্রসঙ্গত, রাবির ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের দ্বিতীয় ও তৃতীয় বর্ষের কিছু শিক্ষার্থী প্রথম বর্ষের শিক্ষার্থী ফাহাদ বিন ইসমাইলকে জামাকাপড় খুলে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে বলে অভিযোগ ওঠে। এসময় তারা ফাহাদের বাবা মাকে নিয়ে গালিগালাজ করে এবং নানা ধরনের হুমকি দেয়। ঘটনাটি শুনে ভুক্তভোগীর মা ভয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এরপর তাকে তার বাবা-মা বাড়িতে ডেকে পাঠায়। তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত কয়েকজন শিক্ষার্থী দাবি করেন, প্রথম বর্ষের সেই শিক্ষার্থীকে তারা র‌্যাগ দেননি। ফাহাদ নামের সেই শিক্ষার্থী প্রথম বর্ষের ফেসবুক গ্রুপে বিভাগের বড় আপুদের নিয়ে বাজে কমেন্ট করেছিল। এজন্য তারা তাকে ‘শাসন’ করেছিল।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত