২০২২-২৩ অর্থবছরের তৃতীয় প্রান্তিকে আদানি ট্রান্সমিশনের ৭৩% প্রবৃদ্ধি

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৫

সাহস ডেস্ক

ভারতে সর্ববৃহৎ বেসরকারি খাতের বিদ্যুৎ সরবরাহ ও বিতরণ কোম্পানি ‘আদানি ট্রান্সমিশন লিমিটেড (এটিএল)’ ২০২২-২৩ অর্থবছরের তৃতীয় প্রান্তিক শেষে (৩১ ডিসেম্বর ২০২২) ৪৭৮ কোটি রুপি কর পরবর্তী মুনাফা (পিএটি) করেছে, যা আগের বছরের একই প্রান্তিকের তুলনায় প্রায় ৭৩% বেশি।

একই অর্থবছরের তৃতীয় প্রান্তিকে বছরান্তে (ইয়ার ওভার ইয়ার) মোট নগদ মুনাফা ছিল ৯৫৫ কোটি রুপি বা সর্বোচ্চ ৩৪ শতাংশ। এছাড়া তৃতীয় প্রান্তিকের ইবিআইটিডিএ (নেট ইনকাম, ইন্টারেস্ট, ট্যাক্স, ডেপ্রিসিয়েশন, অ্যামোর্টাইজেশন) ছিল বছরান্তের হিসাবে ১ হাজার ৭০৮ কোটি রুপি অর্থাৎ সর্বোচ্চ ২৯ শতাংশ। কোম্পানির সম্মিলিত আয় (কনসোলিডেটেড) ১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৩৭ কোটি রুপিতে।

আদানি ট্রান্সমিশন লিমিটেড কোম্পানির অর্থবছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির ব্যবসায়িক সেবা কার্যক্রমেরও বিবরণ তুলে ধরেছে। সর্বমোট ট্রান্সমিশন নেটওয়ার্ক ১৮,৭৯৫ সিকেএম এর মধ্যে ট্রান্সমিশন পরিচালিত হয়েছে ৩৭১ সিকেএম। জাম খামভালাইয়া (জেকেটিএল) এবং ওয়ারএসএস-২১ পুরোপুরি উৎপাদনকাজে ছিল। ট্রান্সমিশন সিস্টেমের প্রাপ্র্যতা ছিল ৯৯.৭৫ শতাংশ।

‘আদানি ট্রান্সমিশন লিমিটেড লিমিটেড (এটিএল)’-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অনিল সার্দানা বলেন, “এটিএল তার ব্যবসায়িক পরিধি বিস্তৃত করে চলেছে এবং ইতোমধ্যে বিদ্যুৎ সরবরাহ ও বিতরণ উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। ম্যাক্রো-ইকোনমি খাতে নানা চ্যালেঞ্জ সত্ত্বেও এটিএল এর প্রবৃদ্ধি বেশ সুদৃঢ়। আসন্ন প্রকল্পগুলো এবং সাম্প্রতিক সময়ে বাস্তবায়িত বিভিন্ন উদ্যোগ ভারতজুড়ে আমাদের উপস্থিতি আরো শক্তিশালী করবে এবং দেশের সর্ববৃহৎ বেসরকারি খাতের বিদ্যুৎ সরবরাহ ও বিতরণ কোম্পানি হিসেবে অবস্থান মজবুত করবে।”

আদানি ট্রান্সমিশন লিমিটেড সম্পর্কে: আদানি ট্রান্সমিশন লিমিটেড (এটিএল) আদানি গ্রুপের আরো একটি ব্যবসায়িক পোর্টফোলিও। এটিএল দেশের বৃহত্তম বেসরকারি ট্রান্সমিশন কোম্পানি, ভারতের ১৩টি রাজ্যে যেটির বিস্তৃতি রয়েছে এবং ১৮,৭৯৫ বর্গ কিলোমিটারের সম্মিলিত ট্রান্সমিশন নেটওয়ার্ক রয়েছে। যার মধ্যে ১৫,৩৭১ সিকেএম চালু রয়েছে এবং ৩,৪২৪ সিকেএম নির্মাণের বিভিন্ন পর্যায়ে রয়েছে। এটিএল একটি বিতরণ ব্যবসাও পরিচালনা করে, যেটি মুম্বাই ও মুন্দ্রা এসইজেডে ১ কোটি ২০ লাখের বেশি গ্রাহককে সেবা দিয়ে যাচ্ছে। যেহেতু আগামী বছরগুলোতে ভারতের জ্বালানি চাহিদা চারগুণ হতে চলেছে, এটিএল একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য বিদ্যুৎ সঞ্চালন নেটওয়ার্ক তৈরি করতে এবং খুচরা গ্রাহকদের সেবা দিতে এবং ‘সকলের জন্য বিদ্যুৎ’ নিশ্চিত করতে সক্রিয়ভাবে কাজ করে চলেছে।

আরও তথ্যের জন্য, ভিজিট করুন- www.adanitransmission.com/ ।  অনুসরণ করুন: \AdaniOnline

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত