চার দিন বন্ধের পর সোমবার সীমিত পরিসরে খুলবে ব্যাংক

প্রকাশ : ৩০ জুন ২০২১, ১৭:৪৪

সাহস ডেস্ক

করোনাভাইরাসের বিস্তার রোধে ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত মানুষের সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধিনিষেধ জারি করেছে সরকার। এর মধ্যে চার দিন বন্ধের পর আগামী সোমবার থেকে সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (৩০ জুন) লকডাউনে ব্যাংকের সময়সূচি নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, ১ জুলাই ব্যাংক হলিডে এবং ২ ও ৩ জুলাই সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ব্যাংক বন্ধ থাকবে। বিধিনিষেধ চলাকালে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ প্রতি রবিবারও ব্যাংক বন্ধ থাকবে। সেই হিসাবে চার দিন ছুটির পর সোমবার থেকে ব্যাংকে লেনদেন শুরু হবে। চালু থাকবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। ৭ জুলাই পর্যন্ত এই সময়সূচিতে ব্যাংকে লেনদেন চলবে।

রাষ্ট্র-মালিকানাধীন ব্যাংক তাদের ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় প্রতিটি জেলা সদরে ও উপজেলায় ১টি করে শাখা খোলা রাখতে হবে। অন্যান্য সব ব্যাংকের ক্ষেত্রে প্রতিটি জেলা সদরে ১টি শাখা খােলা রাখতে হবে এবং জেলা সদরের বাইরে ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় অনধিক ২টি শাখা খােলা রাখা যাবে।

কার্ডের মাধ্যমে লেনদেন ও ইন্টারনেট ব্যাংকিং সেবা সার্বক্ষণিক চালু এবং এটিএম বুথগুলাতে পর্যাপ্ত নােট সরবরাহসহ সার্বক্ষণিক চালু রাখতে বলা হয়েছে। সমুদ্র, স্থল ও বিমান বন্দর এলাকায় (পাের্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা, উপ-শাখা ও বুথ সার্বক্ষণিক খােলা রাখতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত