ব্যাংক লেনদেনের সময় বাড়লো

প্রকাশ : ০৬ মে ২০২১, ০৪:০৪

সাহস ডেস্ক

বৃহস্পতিবার থেকে ব্যাংকিং লেনদেন আরও এক ঘণ্টা বাড়ানো হচ্ছে। ফলে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে ব্যাংকিং কার্যক্রম। কেন্দ্রীয় ব্যাংক আরও জানিয়েছে, ঈদের ছুটিতে ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের অবশ্যই নিজ নিজ কর্মস্থলে থাকতে হবে।

বুধবার (৫ মে) বাংলাদেশ ব্যাংকের একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ মে থেকে ১৬ মে পর্যন্ত জনসাধারণের চলাচল এবং সমাবেশে বিধিনিষেধের বর্ধিত সময়কালে ব্যাংকিং কার্যক্রম সীমিত আকারে অব্যাহত রেখে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক।

বিজ্ঞপ্তি অনুযায়ী, রফতানি কার্যকমের ধারাবাহিকতা বজায় রাখার জন্য এবং শ্রমিকদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা প্রদানের সুবিধার জন্য ঢাকা মহানগর, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ, এবং চট্টগ্রামের গার্মেন্টস শিল্প অঞ্চলের ব্যাংক শাখাগুলো অবশ্যই আগামী ১০ মে ও ১৩ মে খোলা রাখতে হবে।

কেন্দ্রীয় ব্যাংক কর্তৃক প্রবর্তিত বেতন ও টাকা পরিশোধ ব্যবস্থাপনা অনুযায়ী, সকল প্রকার আমানত, অর্থ উত্তোলন ও ভাতা বিতরণ, রেমিট্যান্স প্রদান এবং ইউটিলিটি বিল প্রদানের ব্যবস্থা রাখতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্বাস্থ্য সুরক্ষা ও স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা সম্পর্কে সরকার এবং কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনাগুলো নিশ্চিত করতে হবে।

এছাড়া বিজ্ঞপ্তিতে সকল ব্যাংকগুলোকে তাদের শাখা এবং এটিএম বুথগুলোতে গ্রাহক পরিসেবা নিশ্চিত করার জন্য পর্যাপ্ত নগদ অর্থ রাখতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত