ফুডপান্ডার ৩ কোটি ৪০ লাখ টাকার ভ্যাট ফাঁকি

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৯:৩১

সাহস ডেস্ক

ফুডপান্ডায় অভিযান চালিয়ে ৩ কোটি ৪০ লাখ টাকার ভ্যাট ফাঁকির তথ্য পেয়েছে ভ্যাট নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ তথ্য নিশ্চিত করেছেন নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের (মূল্য সংযোজন কর) মহাপরিচালক ড. মইনুল খান।

বুধবার (২৮ অক্টোবর) ফুডপান্ডার গুলশান-২ কার্যালয়ে অভিযান চালায় ভ্যাট গোয়েন্দা। এসময় তারা ভ্যাট ফাঁকির প্রমাণ পাওয়ায় ফুডপান্ডার বিরুদ্ধে ভ্যাট ফাঁকির মামলা করে।

মইনুল খান বলেন, ভ্যাট ফাঁকির সুনির্দিষ্ট অভিযোগে গত ১৫ অক্টোবর প্রতিষ্ঠানটিতে ভ্যাট গোয়েন্দার একটি দল আকস্মিক পরিদর্শন করে। এতে তারা ব্যাপক ভ্যাট ফাঁকির প্রমাণ পায়। ভ্যাট গোয়েন্দার উপপরিচালক নাজমুন্নাহার কায়সার ও সহকারী পরিচালক মো. মহিউদ্দীন অভিযান পরিচালনা করেন।

ভ্যাট গোয়েন্দার পরিদর্শনকালে প্রতিষ্ঠানের ভ্যাট সংক্রান্ত নথিপত্র দেখাতে অনুরোধ করা হলে প্রতিষ্ঠানের দায়িত্বরত কর্মকর্তারা ভ্যাট সংক্রান্ত নথিপত্র প্রদর্শন করেন। এছাড়া প্রতিষ্ঠানে ব্যবহৃত কম্পিউটার তল্লাশি করা হয়। তল্লাশির একপর্যায়ে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তার ল্যাপটপে মাসিক বিক্রয়ের কিছু গোপন তথ্য পাওয়া যায়। গোয়েন্দারা ওই তথ্যসহ আরও কিছু বাণিজ্যিক দলিলাদি জব্দ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত