x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪৮৭ জন, মৃত ৩৪ জন

সাহেদ-সাবরিনার ব্যাংক হিসাব জব্দ

প্রকাশ : ১৩ জুলাই ২০২০, ০২:৪৯

সাহস ডেস্ক

রিজেন্ট হাসপাতালের স্বত্বাধিকারী ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম এবং জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান সাবরিনা আরিফ চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) তাদের ব্যাংক হিসাব জব্দ করে।

রবিবার (১২ জুলাই) বিকেলে এনবিআরের সিআইসি থেকে তাদের ব্যাংক হিসাব জব্দ করার জন্য সব ব্যাংককে চিঠি দেওয়া হয়েছে। এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

একই সঙ্গে রিজেন্ট হাসপাতাল, রিজেন্ট কে সি লিমিটেড ও প্রতিষ্ঠানের পরিচালক ইব্রাহিম খলিলের ব্যাংক হিসাব জব্দ ও তথ্য চেয়েছে এনবিআর। এছাড়া জেকেজি হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিএফও) আরিফুল চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ ও ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে এনবিআর।

এর আগে বাংলাদেশ ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সাহেদের ব্যাংক হিসাব জব্দ করে।

এসব ব্যক্তির পাশাপাশি তাদের প্রতিষ্ঠানও পড়েছে এনবিআরের নজরদারিতে। রিজেন্ট হাসপাতাল, রিজেন্ট কেসিএস, জেকেজি হেলথকেয়ার, ওভাল গ্রুপ লিমিটেডের যাবতীয় ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

সিআইসি’র একজন কর্মকর্তা বলেন, ব্যাংকগুলোকে পাঠানো নির্দেশনায় সাহেদসহ অভিযুক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের একক ও যৌথ নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবে থাকা লেনদেন অপ্রচলযোগ্য (ফ্রিজ) করার নির্দেশনা দেওয়া হয়। এসব প্রতিষ্ঠানের গত পাঁচ বছরের তথ্য, কর ফাইলে দেখানো তথ্য মিলিয়ে দেখা হবে। এরমধ্যে অসামঞ্জস্য দেখা গেলে বিদ্যমান আয়কর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত