অর্থনীতিবিদদের পরামর্শ নিয়েই বাজেট প্রণয়ন করা হচ্ছে : ওবায়দুল কাদের

প্রকাশ : ১১ জুন ২০২০, ০০:০১

সাহস ডেস্ক

অর্থনীতিবিদ ও বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে এবং মানুষের জীবন জীবিকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আগামীকাল সংসদে গণমুখী বাজেট পেশ হতে যাচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেছেন।

বুধবার ( ১০ জুন) সংসদ ভবন এলাকার সরকারী বাসভবন থেকে মেট্রোরেল কার্যালয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আনলাইনে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগরীর পূর্ব-পশ্চিমে সংযোগ বাড়াতে আরও একটি মেট্রোরেল রুট নির্মাণ করতে যাচ্ছে সরকার।

হেমায়েতপুর হতে গাবতলী-মিরপুর ১০-কচুক্ষেত-বনানী-গুলশান ২ হয়ে ভাটারা পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ রুটের বিস্তারিত নকশা প্রণয়ন ও নির্মাণকাজ তদারকির জন্য বুধবার পরামর্শক নিয়োগের চুক্তি সই হয়।

এই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে নিজ বাসভবন থেকে যুক্ত হন ওবায়দুল কাদের। বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি একইভাবে এ অনুষ্ঠানে যুক্ত হন।

‘বাজেট প্রণয়নে পরামর্শ নেওয়া হয় না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি মহাসচিবের রক্তব্য সত্যের অপলাপ মাত্র। করোনা ভাইরাসের সংকটে মাননীয় প্রধানমন্ত্রী বিশেষজ্ঞদের মতামত নিয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিচ্ছেন। ঠিক তেমনি বাজেট প্রণয়নের আগে দীর্ঘ সময় নিয়ে অংশীজনদের মতামত ও পরোমর্শ নেওয়া হয়েছে। অর্থনীতিবিদ ছাড়াও বিজ্ঞদের পরামর্শ, গবেষনা ও পার্টির ইশতেহারের সঙ্গে সমন্বয় করেই বাজেট প্রণয়ন করা হচ্ছে। জীবন ও জীবিকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে গণমুখি কল্যাণ মূখি বাজেট জাতীয় সংসদে আগামীকাল উথ্যাপিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত