x

এইমাত্র

  •  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে জানালার গ্রিলে গলায় ফাঁস লাগানো অবস্থায় একজনের মৃতদেহ উদ্ধার

নিরাপদ আম নিয়ে আগ্রহ সুইস রাষ্ট্রদূতের

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১২:৫৯

চাঁপাইনবাবগঞ্জ সফর করছেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হলেনস্টেইন। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে তিনি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার ভবনে চেম্বারের আয়োজনে 'স্থানীয় অর্থনীতি' শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

চেম্বার সভাপতি এরফান আলীর সভাপতিত্বে সভায় বিভিন্ন ক্ষেত্রের ব্যবসায়ীরা অংশ নেন। সভায় রাষ্ট্রদূত চাঁপাইনবাবগঞ্জের আম, কাঁসা, রেশম, নকশী কাঁথা নিয়ে আগ্রহ প্রকাশ করেন। তিনি এসব ক্ষেত্রে রপ্তানী ও বিনিয়োগের বিষয়টি বিবেচনা করা হবে বলে জানান। তিনি ইতিমধ্যে নিরাপদ আমসহ জেলার ঐতিহ্যবাহী পণ্য সমূহ নিয়ে কাজ শুরু করেছেন বলেও জানান।

দুপুরে রাষ্ট্রদূত জেলার শিবগঞ্জ উপজেলা পরিদর্শন করেন। এসময় তিনি শিবগঞ্জ পৌরসভার আম বাজার অবকাঠামো নির্মাণ কাজ উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় পৌর মেয়র কারিবুল হক রাজিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামসহ আমচাষী ও ব্যবসায়ীবৃন্দ। তিনি উপজেলার কয়েকটি আমবাগান পরিদর্শন করেন।

রাষ্ট্রদূতের চাঁপাইনবাবগঞ্জ সফরকালে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন, সুইস কন্ট্রাক্ট কান্ট্রি ডিরেক্টর অর্নিবান ভৌমিক প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত