হিলি স্থলবন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১৬:৪৫

সাহস ডেস্ক

ভারতীয় পাথর রপ্তানিকারক ব্যবসায়ীদের দ্বন্দ্বের জের ধরে হিলি স্থলবন্দর দিয়ে গেল আট দিন ধরে পাথর রপ্তানি বন্ধ করে রেখেছে সে দেশের পাথর রপ্তানিকারক ব্যবসায়ীরা।

আজ সোমবার (১ অক্টোবর) সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি বন্ধ করে দেবে বলে জানিয়ে ভারত হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে হিলি কাস্টমস সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশন।

দেশের পদ্মাসেতু, মেট্রোরেল ও রূপপুর পারমাণবিক কেন্দ্রসহ দেশের বিভিন্ন অবকাঠামো উন্নয়নে পাথরের চাহিদার রয়েছে ব্যাপক।

এদিকে দেশে পাথরের চাহিদা পূরণের জন্য লাখ লাখ টন পাথর আমদানিতে এল,সি দিয়েছেন আমদানিকারক ব্যবসায়ীরা। ইতিমধ্যেই স্থানীয় পাথর আমদানিকারক, পাথর সরবরাহকারী প্রতিষ্ঠান এবং সি অ্যান্ড এফ এজেন্টগণের ‘ওয়ার্ক অর্ডার’ বাতিল করার হুমকি দিয়েছে পাথর সরবরাহ গ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। ফলে লোকসানের ঘানি টানতে বসেছেন স্থানীয় ব্যবসায়ীরা। পাথর আমদানি বন্ধ থাকায় ইতোমধ্যেই বন্দরের বাজারে পাথরের দাম বাড়তে শুরু করেছে।

হিলি স্থলবন্দরের হিলি কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়াডিং (সি এন্ড এফ) এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, ওদিকে ভারত হিলির স্থানীয় ও বহিরাগত রপ্তানিকারকদের মধ্যে দ্বন্দ্বের কারণে দেশের আমদানিকারকেরা ভারতীয় পাথর রপ্তানিকারকদের কাছে জিম্মি হয়ে পড়েছেন।

তিনি বলেন, সেদেশের রপ্তানিকারকদের পক্ষে কোনও সিদ্ধান্ত না এলে আগামীকাল সোমবার সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত