‘দি প্যাসেজ অফ টাইম’ বইয়ের মোড়ক উন্মোচন ও স্থিরচিত্র প্রদর্শনী শুরু

প্রকাশ | ১১ মার্চ ২০২৩, ০০:৫৫ | আপডেট: ১১ মার্চ ২০২৩, ০১:০১

অনলাইন ডেস্ক

‘দি প্যাসেজ অফ টাইম’ শিরোনামে ড. খন্দকার অমিতাভ নোবেল’র একক স্থিরচিত্র প্রদর্শনী শুক্রবার (১০ মার্চ) বিকাল সাড়ে ৪টায় রাজধানীর বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে শুরু হয়েছে। এছাড়া একই শিরোনামে তার একক স্থিরচিত্র বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আব্দুস সেলিম, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. রাকিব আহম্মেদ, ড. খন্দকার অমিতাভ নোবেলের পিতা পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক খন্দকার মোজাম্মেল ও মাতা লেখক, উপস্থাপক মিতালী হোসেন, দৈনিক মানবজমিনের বার্তা সম্পাদক কাজল ঘোষ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ড. খন্দকার আমিতাভ নোবেল তার প্রকাশিত বই নিয়ে বলেন, ‘আমাদের যাপিত জীবনে সময় খুব গুরুত্বপূর্ণ। জীবনের প্রতিটি পর্যায় সময় ছাপ রেখে যায়। আসলে সময়কে নিয়ে আমরা সেভাবে চিন্তা করি না। নানা কারণেই সময়কে ধারণ করা কষ্টসাধ্য হয়ে যায়। একজন ফটোগ্রাফার হিসেবে আমি আমার এই বইতে আমার দেখা সময়গুলোকে দেখিয়েছি আমার স্থিরচিত্র ও লেখার মধ্যে। এসব হয়ত আপনাদের যাপিত জীবনে সামান্য হলেও সময় নিয়ে চিন্তার খোরাক জোগাবে।’

এছাড়া দুইদিনব্যাপী তার একক স্থিরচিত্র প্রদর্শনীতে ঠাঁই পাওয়া ছবিগুলো সম্পর্কে তিনি বলেন, ‘বিভিন্ন সময় পরিবারের সাথে ঘোরাঘুরির মধ্যে তোলা কালারফুল ছবিগুলো আপনাদের ভালো লাগবে। এসব ছবি সাধারণত মানুষ তাদের বাসায় রাখতে চান। এই ছবিগুলোতেও সময়কে ধারণ করা হয়েছে।’

এর আগে আগত অতিথিরা স্থিরচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন।। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লেডিস সার্কেল বাংলাদেশের সভাপতি খন্দকার মৌটুসী।

এছাড়া এদিন সন্ধ্যায় স্থিরচিত্র প্রদর্শনীটি দেখতে আসেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ ও বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রীপরিষদ সচিব, ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ার (অপু), সমাজ কল্যাণ সম্পাদক তৌফিকা আহম্মেদসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা।

মোড়ক উন্মোচন ও স্থিরচিত্র প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করে লেডিস সার্কেল বাংলাদেশ ও প্রকাশনা ডট কম। আয়োজনটিতে আর্থিক পৃষ্টপোষকতা করে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফোন ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা নগদ এবং ই-পাঠাশালা নামক একটি প্রতিষ্ঠান।

সাহস২৪/রাজ