পাবনায় ৩ দিন ব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন মেলা চলছে

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১১:৪৫

সাহস ডেস্ক

‘এসো ক্ষুদ্র তৈরী পোশাক শিল্পের উন্নয়ন করি, টেকসই উন্নত দেশ গড়ি’-এই প্রতিপাদ্য নিয়ে বেসরকারি উন্নয়ন সংগঠন ওসাকার উদ্যোগে পাবনার পুরাতন দোয়েল সেন্টার চত্বরে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ক্ষুদ্র তৈরী পোশাক শিল্প উদ্যোক্তা উন্নয়ন মেলা ২০১৯।  
গতকাল সোমবার (১২ মার্চ) বিকালে প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করলেন পাবনার জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন। পিকেএসএফ (পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন) এর PACE প্রকল্পের অধীনে ক্ষুদ্র তৈরী পোশাক শিল্পের উন্নয়নের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন উপ-প্রকল্পের মাধ্যমে এই মেলার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন পাবনার পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) গৌতম কুমার বিশ্বাস, পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শাফিউল ইসলাম, পাবনা প্রেস কাবের সভাপতি ও পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর শিবজিত নাগ, বাংলাদেশ টেলিভিশনের সাংবাদিক ও পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি ও মাসপো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলী মর্তজা বিশ্বাস সনি। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পাবনা প্রেস কাবের সিনিয়র সহসভাপতি এবং ওসাকার চেয়ারম্যান আখতারুজ্জামান আখতার।

মেলায় ক্ষুদ্র তৈরী পোশাক কারখানা, তৈরী পোশাক তৈরির উপকরণাদি, মেশিন-যন্ত্রপাতিসহ ৩২টি স্টল স্থান পেয়েছে। এছাড়া মেলায় অগ্নি নির্বাপন সামগ্রী, উদ্যোক্তাদের ঋণ সুবিধার জন্য একাধিক ব্যাংকের বুথ, বীমা প্রতিষ্ঠানও অংশ নেয়। মেলায় পণ্য প্রদর্শন ও বিক্রয় ছাড়াও প্রতিদিন মেলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উদ্বোধনী দিনে সন্ধ্যায় মেলামঞ্চে জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত