আগামীকাল থেকে সাতক্ষীরায় ১১ দিনব্যাপী বইমেলা শুরু

প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৪:৩৭

সাহস ডেস্ক

বঙ্গবন্ধুর জন্মমাস ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ১১ দিনব্যাপী (৭ মার্চ থেকে ১৭ মার্চ) বইমেলা অনুষ্ঠিত হবে। ‘বই কিনুন, বই পড়ুন ও প্রিয়জনকে বই উপহার দিন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ মেলা।

মেলায় দেশের খ্যাতিমান ৫০ টি প্রকাশনা সংস্থার পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন, শিশু একাডেমি, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিসহ স্থানীয় লেখক ও সংস্থার বই থাকবে স্টলগুলোতে। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে চলবে স্বনামধন্য শিল্পীদের সমন্বয়ে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বুদ্ধিজীবী, লেখক ও সাহিত্যিকদের সমন্বয়ে সেমিনার পর্বও অনুষ্ঠিত হবে। ৭মার্চ বেলা ১২টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, সাতক্ষীরাকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বইয়ের কোনো বিকল্প নেই। একমাত্র বই-ই পারে সব ধরনের অপরাধ থেকে মানুষকে দূরে রাখতে। শিশুদের বইমুখী করতে পারলেই ভবিষ্যতে আমরা একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণ করতে পারবো। একই সাথে তিনি বইমেলা সফল করতে সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসক আরও বলেন, মেলায় আগতদের সার্বিক নিরাপত্তার পাশাপাশি বিনামূল্যে ডায়বেটিস পরীক্ষার সুযোগ থাকবে। সাংবাদিকদের জন্য থাকবে ওয়াইফাই সংযুক্ত মিডিয়া সেল। প্রতিদিন সেখান থেকে সাংবাদিকরা বইমেলার আপডেট নিউজ কাভার করতে পারবেন। সাতক্ষীরার বইমেলায় ক্রেতারা ৩০ শতাংশ কমিশনে বই কিনতে পারবেন বলেও জানান জেলা প্রশাসক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত