গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাচ্ছেন আসাদুজ্জামান নূর

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১০

অনলাইন ডেস্ক

এবছর গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাচ্ছেন দেশের খ্যাতিমান আবৃত্তি ও অভিনয়শিল্পী আসাদুজ্জামান নূর। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ২০১৭ সাল থেকে এই পদক প্রদান করে আসছে।

আগামী ২০ ফেব্রুয়ারি (বুধবার) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে গোলাম মুস্তাফার স্মরণানুষ্ঠানে এ পদক প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গোলাম মুস্তাফাকন্যা সুবর্ণা মুস্তাফা।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ-এর সাধারণ সম্পাদক মো. আহ্কাম উল্লাহ বলেন, ‘আমরা এর আগে গত দুই বছরে ১০ জন করে দেশের প্রথিতযশা ২০ জন আবৃত্তিশিল্পীকে এই পদক দিয়ে সম্মান জানিয়েছি। তারই ধারাবাহিকতায় এবার আমরা আসাদুজ্জামান নূরকে এ পদক দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

আবৃত্তি সমন্বয় পরিষদ সূত্রে আরও জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি নির্বাহী পরিষদ সভায় আসাদুজ্জামান নূরকে গোলাম মুস্তাফা আবৃত্তি পদক দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। পদকের আর্থিক মূল্য হিসেবে ১ লাখ টাকার চেক, উত্তরীয় ও পদক প্রদান করা হবে।

গত বছর গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাওয়া ১০ গুণী আবৃত্তিজন হলেন-খান জিয়াউল হক, তারিক সালাহউদ্দিন মাহমুদ, এসএম মহসীন, রুহুল আমিন প্রামাণিক, নিরঞ্জন অধিকারী, কাজী মদিনা, ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, কাজী আরিফ (মরণোত্তর), রণজিত রক্ষিত ও সুবর্ণা মুস্তাফা।

উল্লেখ্য, আসাদুজ্জামান নূর এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ-এর সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

সাহস২৪.কম/ইতু