একুশের গ্রন্থমেলায় ‘প্রিয়তীর আয়না’

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৯

বাংলাদেশি বংশদ্ভুত আয়ারল্যান্ডে বসবাসকারী মাকসুদা আক্তার প্রিয়তি বৈমানিক ও মডেল মিস আয়ারল্যান্ড হিসেবে পরিচিতি পেলেও পরবর্তীতে অর্জন করেন মিস আর্থ ইন্টারন্যাশনাল খেতাব। হয়েছেন মিস ইউনিভার্সাল রয়্যালটি, মিস ফটোজেনিক, মিস ফিটনেস, মিস বেস্ট গাউন, মিস হট চকলেট, সুপার মডেল, মিস কমপ্যাশনেট। এই অল্প সময়েই নিজের কাজ ও অর্জনের শাখা-প্রশাখা ছড়িয়ে দিয়েছেন বিভিন্ন সেক্টরে।

এবার লেখক রূপে হাজির হয়েছেন মাকসুদা আক্তার প্রিয়তি। একুশে গ্রন্থমেলায় দেশ পাবলিকেসন থেকে প্রকাশিত হয়েছে তার আত্মজীবনীমূলক বই ‘প্রিয়তীর আয়না’। বইটির প্রচ্ছদ করেছেন হিমেল হক। মূল্য রাখা হয়েছে ৪০০টাকা। তবে গ্রন্থমেলায় বাংলা একাডেমি নির্ধারিত কমিশনে বিক্রি হচ্ছে।

মাকসুদা আক্তার প্রিয়তি তাঁর ফেসবুকে লিখেছেন, ‘আমিও আট/দশটা বাংগালি মেয়েদের মতো সাদাসিধা দুই বাচ্চা নিয়ে জীবন ছিলো, কেটে যাচ্ছিল সেই জীবন আয়ারল্যান্ড এ। কি এমন ঘটে গেলো যে জীবনের মোর ঘোরাতে হলো এমন নাটকীয় ভাবে? কিভাবে সঞ্চয় করলাম এতো সাহস? কেমন ছিল সেই ট্রান্সফরমেশন এর পথ? উত্তরের সব জট খুলবে ‘প্রিয়তীর আয়নায়’।

এর আগে আয়ারল্যান্ড থেকে প্রকাশিত হয়েছে ৫১ জন অভিবাসী নারীর পথ চলা, চ্যালেঞ্জ, সংগ্রাম আর বাধা পেরিয়ে সাফল্য-উন্নতির শিখরে উঠে আশার কথা নিয়ে মাকসুদা আক্তার প্রিয়তি লেখা বই ‘Inspired Migrant Women’ এর প্রথম খণ্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত