একুশে বইমেলায় ‘মলাটবদ্ধ আবেগ’

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:১৪

বাংলাদেশে বইমেলায় প্রতিবছরই সৃজনশীল বই প্রকাশ হয়। বেশিরভাগ নতুন বইয়ের মোড়ক উন্মচন হয় একুশে গ্রন্থমেলা থেকেই। পুরনো ও জনপ্রিয় লেখকদের পাশাপাশি নতুন লেখকের আবির্ভাব ঘঠে এই বই মেলায়। কিন্তু নতুন লেখকদের প্রতিবন্ধকতা তখনই হয় যখন প্রকাশকেরা ছুটে চলেন জনপ্রিয় ও পুরোনো লেখকের পেছনে, এতে করে প্রকাশক চান যেন তাদের বই বেশি কাটতি হয়।

সেদিক থেকে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে চলন্তিকা প্রকাশনী। নতুন লেখকদের বেশি গুরত্ব দিয়ে প্রকাশ করছেন নবীন লেখকদের বই। আট নবীন লেখকের গল্পগ্রন্থ "মলাটবদ্ধ আবেগ" প্রকাশিত হচ্ছে এবারের বইমেলায়। বাংলা সাহিত্যের প্রতি যেন নবীনদের আগ্রহ বেশি থাকে সেজন্যে এমন উদ্যোগ ।

বইটি সম্পাদনা করেছেন রাশেদ রানা । তিনি বলেন, "মলাটবদ্ধ আবেগ বইটি একটি ব্যাতিক্রমধর্মীর বই। কিছু মানুষের আবেগ তার লেখনশৈলীর মাধ্যমে জানান দেন, বহিঃপ্রকাশ ঘটে বদ্ধ আবেগের। তেমনি আট গল্পকারের আবেগ কে কাগজে মলাটবদ্ধ করা হয়েছে এই গ্রন্থে। আশা করি তাদের সৃজিত আবেগের দ্যুতি ছড়িয়ে পড়বে দেশ থেকে দেশান্তরে।"

নবীন লেখক ফরহাদ হোসেন রনি বলেন, আট গল্পকারের সমন্বয়ে মলাটবদ্ধ আবেগ একটু ব্যাতিক্রমি গল্প। ছোট গল্পের ন্যায় 'শেষ হইয়াও হইলো না শেষ' স্বাদ পাবেন এই গল্পে। আশা করি পাঠকেরা উপভোগ করবেন।

মলাট বদ্ধ আবেগে ফরহাদ হোসেন রনি ছাড়াও রয়েছেন আরও সাত গল্পকার ফরাত আরাফাত; দিনু প্রামানিক; আফরোজা জাহান; তিথি রহমান; সূচনা দত্ত; তওহিদ মাহমুদ হোসেন সাজু; চমন স্যাব্রিনা।

ব্যাতিক্রম কিছু গল্পের সমন্বয়ে "মলাটবদ্ধ আবেগ" বইটি পাওয়া যাবে অমর একুশে গ্রন্থমেলার ১২৭ নাম্বার স্টলে ( লিটল ম্যাগ চত্বর)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত