হাসুমণি’র পাঠশালার উদ্যোগে চিত্রাঙ্কন কর্মশালা ও প্রদর্শনী

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০২

সাহস ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে আগামীকাল (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে বাংলাদেশ শিশু একাডেমী চত্ত্বরে চিত্রাঙ্কন কর্মশালা ও প্রদর্শনী অনুষ্ঠিত হবে। 

হাসুমণি’র পাঠাশালা উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত এই উৎসবে ৭১ টি প্রতিকৃতি প্রদর্শনী এবং ৭১ ক্যানভাসে ক্ষুদেশিল্পীরা আঁকবে স্বপ্নের সোনার বাংলা ‘হাসুমণির বাংলাদেশ।

অনুষ্ঠিতব্য এই উৎসবের যাবতীয় আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করনে ‘হাসুমণির পাঠশালা’র সভাপতি মারুফা আক্তার পপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভী এবং এই শৈল্পিক আয়োজনের উদ্বোধন করবেন বীর মুক্তিযোদ্ধা, বিশ্ববরেণ্য শিল্পী শাহাবুদ্দিন আহমেদ। 

এছাড়াও শিল্পী জামাল আহমেদ, তরুণ ঘোষ, মনিরুজ্জামান, মানিক দে, আলেফতোকিন তুষার, কিরিটি রায়, শাআ বিকাশ, আশরাফুল আলম পপলু, নাজির খান খোকন, সিদ্ধার্থ দে, দুলাল গাঈন, জাকির হোসেন পুলক, সুকান্ত ভৌমিক সহ ৭১ জন চিত্রশিল্পী ছোট্ট সোনামণিদের সাথে নিয়ে এই কর্মশালায় অংশ নিবেন। 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রাণালয়ের আইএমইডি সচিব মোঃ মফিজুল ইসলাম সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত