x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩০২৭ জন, মৃত ৫৫ জন
  •  বান্দরবানে জেএসএস’র দুই গ্রু‌পের গোলাগু‌লিতে নিহত ৬
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৪০ হাজার, আক্রান্ত ১ কোটি ১৭ লাখেরও বেশি
  •  ভারতে মৃত্যু ২০ হাজারের বেশি, আক্রান্ত ৭ লাখ পার
  •  সারাদেশে করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ২৬ জনের মৃত্যু

শিশুদের ছবিআঁকা প্রতিযোগিতা এবার অনলাইনে

প্রকাশ : ০২ এপ্রিল ২০১৯, ১৩:১০

যদি এমন হয় পারদর্শী না হয়েও বাড়িতে বসেই প্রতিযোগীতায় অংশগ্রহণ করা যায়, তবে কেমন হয়? ঠিক তেমনই এক আয়োজন শুরু হয়েছে শিশুকিশোর আঁকিয়েদের জন্য।

সৃজনশীল শিশু বিকাশ প্রতিষ্ঠান ছায়াতরু প্রথমবারের মতো আয়োজন করেছে অনলাইন ছবি আঁকার প্রতিযোগীতা। Children's Online Drawing Contest 2019 শিরোনামের ব্যতিক্রমী এই আয়োজনে অংশগ্রহণ করতে কোন শিশুকে হতে হবে না ছবি আঁকায় পারদর্শী। কারণ ছায়াতরুর ইউটিউবের টিউটোরিয়াল দেখে শিক্ষার্থীরা আঁকা শিখে প্রতিযোগিতায় ছবি পাঠাবে। শিশুদের সৃজনশীল করে গড়ে তুলতে মূলত প্রতিষ্ঠানটির এই উদ্যোগ। শিশু শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের এই প্রতিযোগিতায় ছবি জমা দেয়া যাবে ২০ জুন ২০১৯ পর্যন্ত।।

প্রথমে ব্রাউসার বা অ্যাপস দিয়ে ছায়াতরুর ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/SayataruCreation প্রবেশ করতে হবে। প্রতিযোগিতায় ছবি জমা দেয়ার জন্য চ্যানলের যে কোন প্লেলিস্ট থেকে পছন্দমত ড্রইং টিউটোরিয়াল বাছাই করে পুরো ভিডিও দেখে নিজে নিজে আঁকতে হবে। আঁকা শেষ করে ছবি তুলে ই-মেইল করতে হবে। ইমেইলের ম্যাসেজ বক্সে অবশ্যই উল্লেখ করতে হবে (ইংরেজিতে) প্রতিযোগির নাম, অভিভাবকের নাম, শ্রেনি, শিক্ষপ্রতিষ্ঠানের নাম, যোগাযোগের মোবাইল নাম্বার ও পূর্ণঙ্গ বর্তমান ঠিকানা।

[Example: Name: Md. Rasel, Father: Md Barek, Class-3, Monipur High School, Mobile:  01710---43, Address: 28 south monipur, mirpur, dhaka-1216.]

উল্লেখ্য যে, শুধুমাত্র ছায়াতরু ক্রিয়েশন ইউটিউব চ্যানেল থেকেই ছবি আঁকতে হবে। অন্য কোন ছবি গ্রহণযোগ্য হবে না।  ছবিকে আরও আকর্ষণীয় করতে ইচ্ছে মতো রং করা যাবে। প্রতিযোগীতার ফলাফল ছবি বাছাই পক্রিয়া শেষে ছায়াতরু ক্রিয়েশন ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে। একজন যত খুশি ড্রইং পাঠাতে পারবে। তবে প্রতিটি ছবির জন্য আলাদা আলাদা ইমেইল করার প্রয়োজন নেই, একসাথে পাঠালেই চলবে।

ড্রইং পাঠানোর ই-মেইল: [email protected], ইভেন্ট সম্পর্কে জানতে ও যে কোন প্রশ্নের উত্তর খঁজতে তথ্য পাওয়া যাবে ফেসবুক ইভেন্টে, Event Link:  https://www.facebook.com/events/613887205726191, যেখানে থেকে প্রতিযোগি টিউটোরিয়াল দেখে ছবি আঁকবে- YouTube: https://www.youtube.com/SayataruCreation, এছাড়াও প্রতিযোগি যে কোন প্রয়োজনে যোগাযোগ করতে পারবে ছায়াতরুর ফেসবুক পেজে, Facebook: https://www.facebook.com/Sayataru

ঢাকায় আনুষ্ঠানিকভাবে বিজয়দের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারিদের মধ্য থেকে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের দেয়া হবে অ্যাওয়ার্ড, সনদপত্র ও উপহার। সেরা দশ ছবির জন্য থাকবে বিশেষ পুরস্কার ও সনদপত্র এছাড়াও একশত জনকে সনদ ও শুভেচ্ছা উপহার।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত