x

এইমাত্র

  •  সাহস২৪.কম এর পথচলার ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল পাঠক-লেখক-বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও ভালোবাসা

নানজীবার প্রথম বই ‘অটিস্টিক শিশুরা কেমন হয়’

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৩৯

অমর একুশে বইমেলা ২০১৮-তে প্রকাশিত হয়েছে নানজীবা খানের প্রথম বই ‘অটিস্টিক শিশুরা কেমন হয়’। অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন নানজীবা নিজেই।

নানজীবা খান প্রশিক্ষণরত পাইলট, শিশু সাংবাদিক, পরিচালক, নিয়মিত উপস্থাপক, ব্র্যান্ড অ্যাম্বাসেডর, বিএনসিসি ক্যাডেট অ্যাম্বাসেডর এবং বিতার্কিক। বলা চলে, শিল্প সংস্কৃতি থেকে শুরু করে আকাশও ছুঁয়েছে তার পদচারণা।

নানজীবা অটিস্টিক শিশু নিয়ে বই লেখার আগ্রহ পেয়েছেন নিজের ঘর থেকেই। তার ছোট ভাই তাসিন খান জীম একজন অটিস্টিক শিশু। জীমকে কেন্দ্র করে অভিজ্ঞতা ও পর্যালোচনার মধ্যদিয়ে অটিস্টিক শিশুদের বেড়ে ওঠা, চিকিৎসা, শিক্ষা, সচেতনতা, সামাজিক প্রেক্ষাপট ছাড়াও বিশদ আলোচনা রয়েছে এ বইয়ে।

নানজীবা বলেন, প্রথম বই প্রকাশিত হওয়ায় উৎসাহ পাচ্ছি। চেষ্টা করেছি লেখার। কেমন হয়েছে সেটা পাঠকদের বিচারের ওপর নির্ভর করে। আমরা অনেকেই শিশু অধিকার নিয়ে কাজ করছি। অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়েও কাজ করছি। কিন্তু বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিষয়টি আমার মতে এখনও তুলনামূলক আড়ালে আছে। আমাদেরই দায়িত্ব তাদের নিয়ে ভাবা, তাদের জন্য কিছু করা।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত