বিধায়কের শপথ নিলেন মমতা

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২১, ১৭:৫৬

সাহস ডেস্ক

মুখ্যমন্ত্রী হিসেবে আগেই শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ভবানীপুর উপ-নির্বাচনে বিপুল ভোটে জয়ের পর শপথ নিলেন বিধায়কের।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) তৃণমূল কংগ্রেস নেত্রী মমতাকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়। মমতার পরে জঙ্গিপুরের বিধায়ক পদে জাকির হুসেন ও মুর্শিদাবাদের বিধায়ক আমিরুল ইসলাম শপথ নেন।

মমতার শপথগ্রহণ অনুষ্ঠানে বিজেপির কোনো বিধায়ক উপস্থিত ছিলেন না।

পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর আগে বিষয়টি নিশ্চিত করে বলেছিলেন, আমি আর কোনো বিতর্কের মধ্যে যাচ্ছি না। আমরা রাজ্যপালকে অনুরোধ করেছি, বিধানসভার নিয়ম অনুযায়ী, রীতিনীতি অনুযায়ী আসুন। কাউকে ছোট করা নয়, আগামী ৭ অক্টোবর দুপুর ১২টার আগে আমরা চাইছি, বিধানসভায় এসে মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান।

পরে এ বিষয়ে একটি টুইট করেন রাজ্যপাল। সেখানে তিনি লেখেন, ‘সরকার ও বিধানসভার কার্যধারা এবং অনুশীলনে আইনের ভুল ধারণা দৃশ্যতই উদ্ভূত। এখনও উপ-নির্বাচনের বিজ্ঞপ্তি জারি রয়েছে। বিষয়টি সঠিক মাধ্যমে আমার কাছে এলে এবং ১৮৮ ধারা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রয়োজন হলে, তা করা হবে।’

অবশ্য রাজ্যের প্রস্তাবে পরে সায় দেন রাজ্যপাল। তিনি নিজেই টুইট করে জানিয়ে দেন, বিধানসভার অধিবেশন কক্ষে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তিন নবনির্বাচিত বিধায়ককে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল। সেই অনুযায়ী আজ তিন বিধায়ককে শপথবাক্য পাঠ অনুষ্ঠান সম্পন্ন হলো।

সূত্র: এবিপি আনন্দ, আনন্দবাজার পত্রিকা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত