করোনা: ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল তিন কোটি

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১১:৫৯

সাহস ডেস্ক

মহামারি করোনার দ্বিতীয় ধাক্কা সামাল দিতে বেশ বেগ পেতে হচ্ছে প্রতিবেশি দেশ ভারতকে। তবে আশার কথা হচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ বাড়লেও মৃত্যু কিছুটা কমতে দেখা গেছে।

আজ বৃহস্পতিবার (২৪ জুন) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৬৯ জন। একই সময়ে মারা গেছে ১ হাজার ৩২১ জন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮২ লাখ ৭৭৮। একদিন আগেই সংক্রমণ তিন কোটি ছাড়িয়েছে। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে ভারতে আক্রান্তের সংখ্যা তিন কোটি ছাড়াল। একদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল ৫০ হাজার ৮৪৮ এবং মারা গেছে এক হাজার ৩৫৮ জন। এর আগে শুধুমাত্র যুক্তরাষ্ট্রই এই সংখ্যা ছাড়িয়েছে।

এখন পর্যন্ত ভারতে করোনা সংক্রমণে মারা গেছে ৩ লাখ ৯১ হাজারের বেশি মানুষ। দেশটিতে সংক্রমণে হার গত কয়েকদিন ধরেই কিছুটা কমেছে। গত ১৭ দিন ধরেই সংক্রমণ ৫ শতাংশের নিচে। অপরদিকে গত কয়েকদিনে সুস্থতার হার বেড়েছে কিন্তু সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা ১৬ হাজার ১৩৭। বর্তমানে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৬ লাখ ২৭ হাজার ৫৭।

ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে কেরালা এবং তামিলনাড়ু। কেরালায় গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ১২ হাজার ৭৮৭, মহারাষ্ট্রে ১০ হাজার ৬৬ এবং তামিলনাড়ুতে ৬ হাজার ৫৯৬।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত